ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬

 
 
 
 

রিকশা চলাচলে বাধা দিলে ১১ জুলাই বড় ধরনের আন্দোলনের হুঁশিয়ারি

গ্লোবালটিভিবিডি ৫:৪৩ অপরাহ্ণ, জুলাই ০৯, ২০১৯

ছবি সংগৃহীত

আইনশৃঙ্খলা বাহিনীর প্রাথমিক আশ্বাসে আজকের মতো রাজধানীর মালিবাগ, খিলগাঁও ও কমলাপুর এলাকা থেকে অবরোধ তুলে নিয়েছেন রিকশাচালকরা। তবে সায়েদাবাদ এলাকায় রিকশা শ্রমিকদের অবরোধ অব্যঅহত আছে বলে জানা যায়।

তবে সড়কে রিকশা চলাচলে বাধা দিলে আগামী ১১ জুলাই আরও বড় ধরনের আন্দোলনে যাওয়ার হুমকি দিয়েছেন তারা।

সবুজবাগ থানার ওসি সোহরাব হোসেন জানান, আন্দোলন বন্ধ করতে তাদের রিকশা চালাতে অনুমতি দেয়া হয়েছে। এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

এদিকে বাংলাদেশ রিকশা ও ভ্যান মালিক সমিতির সহ-সভাপতি মো. আব্দুস ছোবহানের সভাপতিত্বে মঙ্গলবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত মুগদা বিশ্বরোড মুগদা ষ্টেডিয়ামের সামনে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সেখানে রিকশা চালক ও মালিকরা বলেন, রাজধানীতে ৮৬ হাজার বৈধ রিকশা রয়েছে। বাকী যা রয়েছে তা অবৈধ। ওই অবৈধ রিকশা উচ্ছেদ করা হলেই সড়কে শৃঙ্খলা ফিরে আসবে ও যানজটমুক্ত হবে। যেখানে রাস্তা সেখানে চলবে বৈধ রিকশা। এর বাইরে অন্য কোনো সিদ্ধান্ত আমরা মানব না।

মানববন্ধনে রিকশা ও ভ্যান মালিক সমিতির নেতৃবৃন্দ বলেন, আগামীকাল বুধবার সকাল ১১টায় জাতীয় রিকশা ভ্যান শ্রমিক লীগের কার্যালয় ২৫ বঙ্গবন্ধু এভিনিউতে সংবাদ সম্মেলন করা হবে।

আগামীকালের মধ্যে সড়কে রিকশা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার ও অবৈধ রিকশা উচ্ছেদ না করা হলে বৃহস্পতিবার মহানগরের বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে জাতীয় প্রেসক্লাবে সমবেত হবো আমরা। প্রেসক্লাব থেকে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদানের উদ্দেশে যাত্রা হবে।

এএইচ

 

 


oranjee