ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

 
 
 
 

গ্লোবাল টিভি অ্যাপস

বিষয় :

ঢাকা

  • চলে গেলেন কৌতুক অভিনেতা স্যামি শোর
  • ‘দিন দ্য ডে’ সিনেমাতে নতুন লুকে অনন্ত জলিল
  • কান চলচ্চিত্র উৎসবে মৎস্যকুমারীর বেশে ঐশ্বরিয়া
  • সংগীতশিল্পী ফারহানা ইয়াসমিন শাওনের আত্মহত্যা
  • রমজানের আয়োজন নিয়ে বিশেষ অনুষ্ঠান ‘হালদা ভ্যালি রমজান ডিলাইট
  • বাবার সঙ্গে প্রথম কাজ, আবেগপ্রবণ হয়ে পড়লেন আলিয়া
  • ঈদের বিশেষ ইত্যাদিতে ফেরদৌস-পূর্ণিমা ও সিয়াম-পূজা

এ টি এম শামসুজ্জামানের চিকিৎসায় প্রধানমন্ত্রীর ১০ লাখ টাকা অনুদান

গ্লোবালটিভিবিডি ১১:২৫ পূর্বাহ্ণ, মে ১৩, ২০১৯

ফাইল ছবি

বিশিষ্ট অভিনয় শিল্পী এ টি এম শামসুজ্জামানের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ১০ লাখ টাকা অনুদান দেওয়া হয়েছে।

আজ সোমবার সকাল ৮টায় রাজধানীর পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে এ টি এম শামসুজ্জামানের মেয়ে কোয়েলের হাতে অনুদানের চেক তুলে দেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।
এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেন, সংগীতশিল্পী রফিকুল ইসলাম প্রমুখ।

এ বিষয়ে এ টি এম শামসুজ্জামানের স্ত্রী রুনি জামান বলেন, ‘প্রধানমন্ত্রীর কাছ থেকে আজ আমরা ১০ লাখ টাকা অনুদান পেয়েছি। আগের থেকে উনি (এ টি এম শামসুজ্জামান) ভালো আছেন। ’

ডা. সামন্তলাল সেন বলেন, ‘এ টি এম শামসুজ্জামানের চিকিৎসা আপাতত দেশেই হবে। এ ব্যাপারে তাঁর পরিবারের সম্মতি রয়েছে। তবে হাসপাতাল পরিবর্তন হতে পারে। আগের থেকে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।’

বর্তমানে রাজধানীর আসগর আলী হাসপাতালে অধ্যাপক মতিউল ইসলামের অধীনে চিকিৎসাধীন আছেন এ টি এম শামসুজ্জামান।

মলমূত্র বন্ধ হয়ে যাওয়ায় গত ২৬ এপ্রিল শুক্রবার রাতে অসুস্থ বোধ করেন এ টি এম শামসুজ্জামান। শ্বাসকষ্টও শুরু হয় তাঁর। এরপর সেদিন রাত ১১টায় পুরান ঢাকার আসগর আলী হাসপাতালে ভর্তি করা হয় বর্ষীয়ান এই অভিনেতাকে। গত ২৭ এপ্রিল দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত তাঁর ফুসফুসে অস্ত্রোপচার করা হয়। ফুসফুসে সংক্রমণ দেখা দেওয়ার আশঙ্কায় ৩০ এপ্রিল তাঁকে প্রথম লাইফ সাপোর্টে রাখা হয়। পরে লাইফ সাপোর্ট খুললে আবারও অসুস্থবোধ করেন তিনি। ৬ মে আবারও তাঁকে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

এএইচ

 


oranjee