ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৫ কার্তিক ১৪২৬

 
 
 
 

গাইবান্ধা-৩ আসনের উপ-নির্বাচন আজ

গ্লোবালটিভিবিডি ১২:৪৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৭, ২০১৯

গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে রোববার (২৭ জানুয়ারি)। শনিবার (২৬ জানুয়ারি) নির্বাচন কমিশনের কর্মকর্তারা নির্বাচনী সরাঞ্জমাদি নিয়ে আসনটির ১৩২টি ভোট কেন্দ্রে পৌঁছেছেন। এ উপলক্ষে সাদুল্লাপুর ও পলাশবাড়ী দুই উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

একাদশ সংসদ নির্বাচনে এ আসনের ঐক্যফ্রন্ট সমর্থিত ধানের শীষের প্রার্থী জাপার (জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরি গত ২০ ডিসেম্বর মারা যান। ফলে ইসি নির্বাচন স্থগিত করে গত ২৩ ডিসেম্বর পুন:তফশীল ঘোষণা দেন।

এ প্রসঙ্গে জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, ‘সাদুল্লাপুরের ১১টি ও পলাশবাড়ী উপজেলার ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত গাইবান্ধা-৩ আসন। মোট ভোট কেন্দ্র ১৩২টি। সকল প্রস্তুতি সম্পন্ন শেষে ভোটগ্রহণের জন্য নিয়োগকৃত ১৩২জন প্রিজাইডিং কর্মকর্তা, ৭৮৬জন সহকারি প্রিজাইডিং কর্মকর্তা ও ১৫৭২জন পোলিং কর্মকর্তা এখন ভোট কেন্দ্রে অবস্থান করছেন’।

তিনি আরও জানান, এ আসনে মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ৭৪৬ জন এবং নারী ২ লাখ ১১ হাজার ১০৮ জন।

গাইবান্ধা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া জানান, নির্বাচনের দিন দুই উপজেলায় ২ হাজার ৫ শত পুলিশ সদস্য, বিজিপি ২০প্লাটুন, র‌্যাব ২০প্লাটুন ও ১৫শত ৮৪জন আনসার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন।

প্রসঙ্গতঃ দ্বিতীয় দফায় জেলা বিএনপি’র সভাপতি অধ্যাপক ডাঃ মইনুল হাসান সাদিক মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন গত ১০ জানুয়ারি ভোট কারচুপি ও অনিয়মের আশঙ্কায় সাদিকসহ বাসদ ও ইসলামী আন্দোলনের প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

এর ফলে এখন ভোটের লড়াইয়ের মাঠে রয়েছেন পাঁচ প্রার্থী। তারা হলেন- মহাজোটভুক্ত আওয়ামী লীগ প্রার্থী ডাঃ ইউনুস আলী সরকার (নৌকা), জাতীয় পার্টি প্রার্থী দিলারা খন্দকার (লাঙ্গল) ও জাসদ প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি (মশাল), ন্যাশনাল পিপলস পার্টির মিজানুর রহমান তিতু (আম) এবং স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ (সিংহ)।

এমএস


oranjee