ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ | ১৩ আষাঢ় ১৪২৬

 
 
 
 

সৈয়দ আশরাফের আসনে মনোনয়নপত্র নিলেন তার ছোট বোন

গ্লোবালটিভিবিডি ৩:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০১৯

সৈয়দ আশরাফের বোন সৈয়দা জাকিয়া নূর লিপির পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করছেন মামাতো বোন আনা মিলকী। ছবি: সংগ্রহ

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের কিশোরগঞ্জ-১ আসনের পুনর্নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তার ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

শুক্রবার (২৫ জানুয়ারি) সকালে ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে থেকে তার পক্ষে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন মামাতো বোন আনা মিলকী। এর আগে এ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেন সৈয়দ আশরাফের ছোট ভাই সৈয়দ শাফায়েতুল ইসলাম। এ নিয়ে সৈয়দ আশরাফের পরিবারের দুজন ওই আসনে মনোনয়নপত্র সংগ্রহ করলেন।

আওয়ামী লীগের উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানান, শুক্রবার পর্যন্ত ফরম বিক্রি চলবে। এ পর্যন্ত ৬ জন মনোনয়নপত্র কিনেছেন। সৈয়দ আশরাফের ভাইবোন ছাড়া কিশোরগঞ্জে-১ আসনের জন্য দলীয় ফরম সংগ্রহ করেছেন কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ আজিজুল হক, বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা রাসেল আহমেদ, স্বেচ্ছাসেবক লীগের সহপাঠাগার সম্পাদক এমএ হান্নান এবং কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য মশিউর রহমান হুমায়ুন।

জাতীয় সংসদের কিশোরগঞ্জ-১ (সদর ও হোসেনপুর) আসনে এমপি নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তার মৃত্যুর পর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। যেহেতু তিনি শপথগ্রহণ করতে পারেননি, তাই এ নির্বাচনকে সাধারণ নির্বাচন হিসেবে গণ্য করে আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের জন্য তারিখ ঘোষণা করেছে ইসি। আগামীকাল শনিবার এ আসনে দলীয় প্রার্থী ঘোষণা করবে আওয়ামী লীগ।

 

এএইচ/এসএনএ


oranjee