ঢাকা, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

লতিফ সিদ্দিকীর কারামুক্তিতে বাধা নেই

গ্লোবালটিভিবিডি ৫:০৩ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৯

ফাইল ছবি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে হাইকোর্টের দেয়া জামিন আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ।

রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির বেঞ্চ তার জামিন স্থগিত চেয়ে দুদকের করা লিভ টু আপিল আবেদন খারিজ করে এ আদেশ দেয়।

এ আদেশের ফলে লতিফ সিদ্দিকীর কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী মনসুরুল হক চৌধুরী।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

এর আগে গত ৪ নভেম্বর বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ লতিফ সিদ্দিকীকে ছয় মাসের জামিন দেয়। পরে ওই জামিন স্থগিত চেয়ে আবেদন করে দুদুক।

এ আবেদনের শুনানি করে গত ১১ থেকে ১৭ নভেম্বর পর্যন্ত হাইকোর্টের জামিন আদেশ স্থগিত করে দুদককে লিভ টু আপিল করতে বলে আপিল বিভাগ। একই সাথে দুদকের লিভ টু আপিলের শুনানির জন্য ১৭ নভেম্বর দিন ধার্য করেছিল।

বগুড়ার আদমদীঘি থানায় পাটকলের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই বিক্রির মাধ্যমে সরকারের প্রায় ৪০ লাখ ৭০ হাজার টাকা আর্থিক ক্ষতির অভিযোগে ২০১৭ সালের ১৭ অক্টোবর লতিফ সিদ্দিকীসহ দুজনের বিরুদ্ধে দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। মামলার অপর আসামি হলেন জমির ক্রেতা বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার মৃত হারুন-অর-রশিদের স্ত্রী জাহানারা রশিদ।

এমএস


oranjee

আরও খবর :