ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ | ৬ বৈশাখ ১৪২৬

 
 
 
 

গ্লোবাল টিভি অ্যাপস

বিষয় :

ঢাকা

  • নন্দিত ছড়াকার জগলুল হায়দারের সাক্ষাৎকার
  • কবিতার ভাষা তো এক জায়গায় দাঁড়িয়ে থাকে না : অথির চক্রবর্তী
  • বইমেলায় ব্যাপক সাড়া ফেলেছে সর্বকনিষ্ঠ লেখক রূপাইয়ের বই
  • সংসদে আমার এলাকার মানুষের দু:খ কষ্টের কথা বলবো: ফারুক
  • গানকে ভালবাসি বলেই সব কষ্ট ভুলে যাই: লিটন অধিকারী রিন্টু
  • ‘ক্লাসিকটা জানলে আধুনিক গানও গাওয়া যায়, পল্লিগীতিও গাওয়া যায়’
  • এবার হবে সাইবার যুদ্ধ: স্বরাষ্ট্রমন্ত্রী

টিভি প্রডিউসার অ্যাসোসিয়েশন নির্বাচন

পরিবর্তনের সুফল প্রতিটি সদস্য ভোগ করবে : দেওয়ান হাবিবুর রহমান

গ্লোবালটিভিবিডি ৫:৫১ অপরাহ্ণ, এপ্রিল ০৪, ২০১৯

দেওয়ান হাবিবুর রহমান

বিনোদন বিচিত্রার প্রকাশক ও সম্পাদক দেওয়ান হাবিবুর রহমান। শিল্পী গড়ার কারিগর হিসেবেও রয়েছে তার বেশ সুনাম। নাটক প্রযোজনা করে আসছেন ১৯৯৫ সাল থেকে। আগামী ৬ এপ্রিল অনুষ্ঠিতব্য টেলিভিশন নাটকের প্রযোজকদের সংগঠন টেলিভিশন অ্যান্ড ডিজিটাল প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের নির্বাচনে সহ-সভাপতি পদে তিনি প্রতিদ্বন্দ্বী করছেন। তিনি এ সংগঠনের প্রতিষ্ঠাতা আহবায়কও। নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে মিডিয়াপাড়ায় উৎসবের আমেজ। ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। ছুটছেন ভোটারদের কাছে বিভিন্ন প্রতিশ্রুতি নিয়ে। এবারের নির্বাচনে দুই জোটে প্রার্থী সংখ্যা ৫৩ জন। ভোটার সংখ্যা ১৭৯ জন। সম্প্রতি এ নির্বাচন নিয়ে বিভিন্ন বিষয়ে গ্লোবালটিভি অনলাইনের পক্ষ থেকে হাবিবুর হরমানের সঙ্গে কথা। যা পাঠকের জন্য তুলে ধরা হলো -

আগামী ৬ এপ্রিল নির্বাচনে ভোটারদের কাছে আপনার প্রত্যাশা কি ?
দেওয়ান হাবিব: ভোটারদের কাছে আমার প্রত্যাশা ও আস্থা প্রবল। আশা করি তারা আমাকে ভোট দিয়ে জয়ী করবেন। তাদের সুবিচেনা ও সহযোগিতায় আমি নির্বাচিত হলে সংগঠনকে আরো কার্যকরভাবে সামনে এগিয়ে নেয়ার চেষ্টা করবো।

আপনার নির্বাচনী প্রতিশ্রুতি কি ?
দেওয়ান হাবিব: আমি প্রথমেই পরিবর্তনের প্রতিশ্রুতি দিচ্ছি, যে পরিবর্তনের সুফল সংগঠনের প্রতিটি সদস্য ভোগ করবে বলে আমার বিশ্বাস।

প্রযোজকদের স্বার্থ রক্ষায় কি ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করবেন?
দেওয়ান হাবিব: আমি নির্বাচিত হলে প্রত্যেক প্রযোজকের জন্য ন্যূনতম একটা প্রোডাকশন আমরা নিশ্চিত করবো। এছাড়াও টেলিভিশন শিল্পমাধ্যমের যতগুলো এসোসিয়েশন আছে তাদের সঙ্গে সমন্বয় রেখে চুক্তি করার চেষ্টা করবো- যেন প্রতিটা টেলিভিশন চ্যানেল নাটক নেওয়ার সময়, নাটকের অর্ডার দেওয়ার সময় প্রডিউসার এসোসিয়েশনের এনওসি বাধ্যতামূলক করে।

চ্যানেলগুলোর সঙ্গে প্রযোজকদের চুক্তির বিষয়টি নিয়ে কি ব্যবস্থা গ্রহণ করবেন ?
দেওয়ান হাবিব: টেলিভিশন চ্যানেলগুলোর সঙ্গে সম্পাদিত চুক্তির মুভ অব পেমেন্ট অনুসারে আর্থিক লেনদেন নিশ্চিত করা হবে। টেলিভিশন শিল্পের সকল পেশাজীবী সংগঠনকে সম্পৃক্ত রেখে আন্তঃসমন্বয়ের মাধ্যমে কাজ করা হবে।

প্রযোজকের বিপুল পরিমাণ অর্থ বিভিন্ন চ্যানেলে বকেয়া পড়ে আছে- এ ব্যাপারে আপনি কি বলবেন?
দেওয়ান হাবিব: অনেক প্রযোজকের বিপুল পরিমাণ অর্থ বিভিন্ন চ্যানেলে বকেয়া পড়ে আছে। আমরা অতীতে বিভিন্ন চ্যানেলে প্রযোজকদের প্রাপ্য বকেয়া অর্থ আদায়ের যে কার্যকর ব্যবস্থা করেছিলাম, ভবিষ্যতেও এই প্রচেষ্টা অব্যাহত রাখবো।

নাটকের ডিজিটাল রাইট সংরক্ষণ ও অন্যান্য বিষয়ে কি ধরনের পরিকল্পনা রয়েছে ?
দেওয়ান হাবিব: আইন অনুসারে নাটকের ডিজিটাল রাইট সংরক্ষণের চেষ্টা করবো। এছাড়া অনিয়মিত ও আগ্রহী প্রযোজকের ন্যুনতম কিছু প্রযোজনা অনস্ক্রীন নিশ্চিত করা হবে। বিভিন্ন ইভেন্ট আয়োজনের মাধ্যমে সংগঠনের ফান্ডকে আবারো সমৃদ্ধ করা এবং সদস্যদের জন্য একটি কল্যাণ তহবিল গঠন করা হবে।

এমএস


oranjee

আরও খবর :