ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

লিবিয়ার বিমান হামলায় নিহত বাংলাদেশির পরিচয় মিলেছে

গ্লোবালটিভিবিডি ১১:২৫ পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৯

ছবি সংগৃহীত

লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে বিস্কুট কারখানায় বিমান হামলায় এক বাংলাদেশিসহ ৭ জন নিহত হয়েছেন। নিহত বাংলাদেশির পরিচয় পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন ১৫ বাংলাদেশি। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের ত্রিপোলির তিনটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিমান হামলায় নিহত বাংলাদেশির নাম বাবু লাল। তিনি রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুরের বাসিন্দা। ত্রিপোলির উপকণ্ঠ ওয়াদি রাবিয়ায় যে বিস্কুট কারাখানায় বিমান হামলা হয়েছে সেটির কর্মী ছিলেন বাবু লাল।

 রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক নিহত বাবু লালের পরিচয় নিশ্চিত করেছেন। তিনি জানান, পররাষ্ট্র মন্ত্রণালয় ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে লিবিয়ায় বাংলাদেশি নিহত হওয়ার কথা তাকে জানানো হয়। খোঁজখবর নিয়ে তিনি ওই বাংলাদেশির পরিচয় শনাক্ত করেন। এ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানান জেলা প্রশাসক।

ত্রিপোলিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ সেকান্দার আলী জানান, আহতদের প্রথমে তাজুরা হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালে নিহতদের লাশ রাখা হয়েছে। সেখানে বাবুলাল নামে একজনকে শনাক্ত করা হয়েছে।

এরপর ওই হাসপাতালে আহত ১৫ বাংলাদেশিকে উন্নত চিকিৎসার জন্য ত্রিপোলির অন্য তিনটি হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

ত্রিপোলির জরুরি বিভাগের মুখপাত্র উসামা আলীর বরাত দিয়ে রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে দুজন লিবিয়ার। বাকি একজন বাংলাদেশের এবং অন্যরা আফ্রিকার নাগরিক।

আরকে


oranjee