ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ১ কার্তিক ১৪২৬

 
 
 
 

যুক্তরাজ্যে প্রভাবশালী রাজনীতিবিদের তালিকায় টিউলিপ সিদ্দিক

গ্লোবালটিভিবিডি ৭:১২ অপরাহ্ণ, অক্টোবর ০৫, ২০১৯

ফাইল ছবি

ব্রিটেনের রাজধানী লন্ডনে সবচেয়ে প্রভাবশালী রাজনীতিবিদের তালিকায় স্থান পেয়েছেন টিউলিপ সিদ্দিক। লন্ডনভিত্তিক সংবাদপত্র ইভিনিং স্ট্যান্ডার্ডে ২০১৯ সালের প্রভাব বিস্তারকারী ১০০০ ব্যক্তির তালিকায় নাম উঠে এসেছে তার।

ওয়েস্টমিনস্টার ক্যাটাগরিতে এই তালিকায় স্থান পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার মেয়ে টিউলিপ। ব্রিটেনের লেবার পার্টি থেকে লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসনের এমপি তিনি।

যুক্তরাজ্যের পার্লামেন্টে সাবেক প্রধানমন্ত্রী থেরেসা মে’র ব্রেক্সিট চুক্তির বিপক্ষে ভোট দেওয়ার জন্য সন্তান জন্মদানের সময় পেছাতে চিকিৎসককে অনুরোধ জানিয়ে সংবাদ শিরোনাম হন টিউলিপ। এরআগে ২০১৫ সালের মে মাসে এমপি হিসেবে দায়িত্ব নিয়ে প্রথম ভাষণেই শরণার্থী ও আশ্রয় প্রার্থীদের নিয়ে কথা বলে আলোচনার কেন্দ্রবিন্দুতে আসেন তিনি।

প্রসঙ্গত, প্রতিবছর লন্ডনে রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বিজ্ঞান, ডিজাইন, সাহিত্য ও সংস্কৃতিসহ বিভিন্ন খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা ব্যক্তিদের নিয়ে ‘প্রোগ্রেস ১০০০’ নামে এ তালিকা প্রকাশ করে ইভিনিং স্ট্যান্ডার্ড।

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন, ডাচি অফ ল্যানকাস্টারের চ্যান্সেলর মাইকেল গভ, স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক ও শিক্ষামন্ত্রী গেভিন উইলিয়ামসনের মত রাজনৈতিক ব্যক্তিরাও রয়েছেন এই তালিকায়।

এমএস


oranjee