ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯ | ৭ ভাদ্র ১৪২৬

 
 
 
 

কাশ্মীর নেতা ফারুক আবদুল্লাহর খোঁজ পাওয়া যাচ্ছে না: মমতার উদ্বেগ

গ্লোবালটিভিবিডি ১২:৪২ অপরাহ্ণ, আগস্ট ০৮, ২০১৯

ফাইল ছবি

কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাহর খোঁজ পাওয়া যাচ্ছে না বলে দাবি করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

চেন্নাইয়ে প্রয়াত করুণানিধির স্মরণসভায় এ নিয়ে তিনি উদ্বেগ প্রকাশ করে মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন, ফারুক আবদুল্লাহ কোথায় রয়েছেন সে ব্যাপারে কোনো খবর নেই।

জম্মু-কাম্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয়ার পর অঞ্চলটির সাবেক দুই মুখ্যমন্ত্রীকে গ্রেফতার ও ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাহকেও গৃহবন্দি করে রাখা হয়েছে বলে গণমাধ্যমে বলা হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায় জানান, তিনি একটি ভিডিও দেখেছেন, যেখানে জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাহকে কাঁদতে দেখা গেছে। তিনি বলেন, আমরা তার অবস্থান সম্পর্কে কিছুই জানি না, আমরা সত্যিই উদ্বিগ্ন।

মমতা বলেন, এ অনুষ্ঠানের মূল এজেন্ডা অনুসারে ফারুক আবদুল্লাহরও এখানে অংশ নেয়ার কথা ছিল। মহাত্মা গান্ধী, বাবাসাহেব আম্বেদকর থেকে শুরু করে করুণানিধি এবং তামিলনাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী এমজি রামচন্দ্রনের মতো নেতাদের কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদের এ পরিস্থিতির বিরুদ্ধে লড়াই করতে হবে, আমরা এটি করতে পারি এবং আমরা এটি করব।

মমতা বলেন, ফ্যাসিবাদ ও নির্মমতার বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যেতেই হবে।

 এএইচ

 


oranjee