ঢাকা, রবিবার, ২১ জুলাই ২০১৯ | ৬ শ্রাবণ ১৪২৬

 
 
 
 

ট্রাম্পের নতুন হাস্যরস মন্তব্য 'হার্টের বিশেষ অংশ কিডনি'

গ্লোবালটিভিবিডি ৪:১৫ অপরাহ্ণ, জুলাই ১২, ২০১৯

সংগৃহীত ছবি

উদ্ভট ও উল্টাপাল্টা মন্তব্য করে, আলোচনার শিরোনাম হওয়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জন্য নতুন নয়। এবার তিনি নতুন হাস্যরস তৈরি করলেন 'হার্টের বিশেষ অংশ কিডনি' এমন মন্তব্য করে।

ট্রাম্প প্রশাসন কিডনিবিষয়ক স্বাস্থ্য জটিলতার ওপর এবার বেশ জোর দিয়েছে। এ নিয়ে বুধবার ওয়াশিংটন ডিসিতে আন্তর্জাতিক বাণিজ্যকেন্দ্রে একটি নির্বাহী আদেশে সই করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানে দাঁড়িয়েই ট্রাম্প বলে বসলেন, হার্টের বিশেষ জায়গায় কিডনি আছে।

তার এই উদ্ভট মন্তব্য দ্রুতই ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে। বিশ্বজুড়ে সৃষ্টি হয় তুমুল হাস্যরসের। হৃদযন্ত্রে কিডনি থাকে শুনে অনেকেই শারীরবিদ্যা ভুলতে বসেছেন। যেখানে কিডনির অবস্থান শরীরের পেছনের নিচের অংশে। আর হৃদযন্ত্রের অবস্থান বুকে।

এর আগে, যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসার সমালোচনা করে ট্রাম্প বলেছিলেন, চাঁদ মঙ্গলের অংশ। ৫০ বছর আগেই চাঁদে লোক পাঠানো হয়েছে। তাই নতুন করে চাঁদে লোক পাঠানো শুধুই অর্থের অপচয়। এরচেয়ে 'মঙ্গল গ্রহ' যা চাঁদের অংশ, সেখানে লোক পাঠাতে পারে নাসা-- তিনি এমন একটি টুইট করেছিলেন। এ নিয়েও কম হাস্যরস হয়নি।

এছাড়া মার্কিন সরকারের একটি প্রতিবেদনে বলা হয়, জলবায়ু পরিবর্তনে বিশ্বব্যাপী বিধ্বংসী প্রভাব পড়বে। এ নিয়ে ট্রাম্পকে প্রশ্ন করা হলে, তিনি তা বিশ্বাস করেন না বলে জানান।

এমএস


oranjee