ঢাকা, শনিবার, ১৬ নভেম্বর ২০১৯ | ২ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

শেখ হাসিনাকে হত্যার হুমকি: এক রোহিঙ্গাসহ মালয়েশিয়ায় গ্রেফতার ৪

গ্লোবালটিভিবিডি ১:৪৯ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৯

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়া এক রোহিঙ্গাসহ চার বিদেশি নাগরিককে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর থেকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়ে ভিডিও প্রকাশকারী ওই রোহিঙ্গাকে গ্রেফতারের খবর প্রকাশ করেছে মালয়েশিয়ার সংবাদ মাধ্যম 'দ্য স্টা।

মঙ্গলবার দেশটির কেদাহ এবং সেলাংগর প্রদেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দুই রোহিঙ্গা, এক ভারতীয় এবং এক ফিলিপিনো নাগরিককে আটক করে কাউন্টার টেররিজম বিভাগ। আটক দুই রোহিঙ্গা মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি-আরসা'র সমর্থক বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতার হওয়াদের নাম, পরিচয় প্রকাশ না করলেও বাংলাদেশের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে বলে জানানো হয়েছে।

মালয়েশিয়ান পুলিশের মহাপরিদর্শক দাতুক সেরি আব্দুল হামিদ বদর বলেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে ভিডিও প্রকাশ করার কারণে তাকে আটক করা হয়েছে।’

এছাড়া তার বিরুদ্ধে ১৯৯৭ সালে মালয়েশিয়ায় অবৈধভাবে প্রবেশ, ২০১২ সালে ভুয়া ভ্রমণ কাগজপত্র ব্যবহার এবং মানবপাচার চক্রের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে বলেও জানানো হয়।

এমএস


oranjee