ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

 
 
 
 

নির্বাচনকে সামনে রেখে গুহায় ধ্যানমগ্ন মোদি

গ্লোবালটিভিবিডি ১২:২১ পূর্বাহ্ণ, মে ১৯, ২০১৯

রোববার থেকে শুরু হতে যাওয়া ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনের শেষ দফা ভোটগ্রহণকে সামনে রেখে হেলিকপ্টারে করে কেদারনাথে পৌঁছে সেখানকার একটি গুহায় ধ্যানমগ্ন হয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার সকাল ৯টায় হেলিকপ্টারযোগে কেদারনাথের মন্দির এলাকায় মোদি অবতরণ করেন বলে ভারতীয় সংবাদমাধ্যম এএনআইয়ের একটি খবরে বলা হয়েছে। এরপর কেদারনাথের অবকাঠামোগত উন্নয়নের বিভিন্ন বিষয় খতিয়ে দেখেন তিনি।

তারপর পাহাড়ি রাস্তা বেয়ে প্রায় ২ কিলোমিটার পথ অতিক্রম করে কাঙ্ক্ষিত গুহায় পৌঁছান মোদি। তারপর পূজা দিয়ে ধ্যানমগ্ন হন তিনি। এসময় সংবাদমাধ্যমের অনুরোধে তিনি ধ্যানে বসার ছবি তুলতে দিলেও এরপর আর কাউকে ওই গুহায় ঢুকতে দেয়া হয়নি।

রবিবার সকাল পর্যন্ত তার এই ধ্যান চলবে বলে ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের খবরে উল্লেখ করা হয়েছে।

এর আগে শনিবার সকালে কেদারনাথকে সুমহান পর্বতমালা হিসেবে আখ্যা দিয় টুইট করেন মোদি। তবে, তার ধ্যানে বসার বিষয়টি আগে থেকে কাউকেই জানাননি তিনি।

উল্লেখ্য, এই শেষধাপের নির্বাচনকে সামনে রেখে ভারতে বিজেপিবিরোধী মহাজোট সরকার গঠনের উদ্যোগ ক্রমশঃ জোরালো হয়ে উঠছে। এ লক্ষ্যে কমিউনিস্ট পার্টি, আম আদমি পার্টিসহ বিভিন্ন আঞ্চলিক দলগুলোকে নিজদের পাড়ে ভেড়ানোর চেষ্টা করছেন সংশ্লিষ্ট বিজেপি বিরোধী দলগুলো। আগামী ২৩ মে বিশ্বের সর্ববৃহৎ এই গণতান্ত্রিক নির্বাচনের ফলাফল প্রকাশিত হবে।

এমএস


oranjee