ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ | ১ আশ্বিন ১৪২৬

 
 
 
 

ইয়াঙ্গুনে ছিটকে পড়লো বাংলাদেশ বিমান : প্রাণে রক্ষা পেলেন যাত্রীরা

গ্লোবালটিভিবিডি ৯:০৯ অপরাহ্ণ, মে ০৮, ২০১৯

ছবি- সংগ্রহ


বুধবার সন্ধ্যায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়া একটি ফ্লাইট ইয়াঙ্গুন বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়ে। স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২২ মিনিটে দুর্ঘটনাটি ঘটে। মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এ বিমান রানওয়ে থেকে ছিটকে পড়েছে। 

দুর্ঘটনার কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। তবে বিমানবন্দরে বিমান চলাচল আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে। আশপাশের বিমানগুলোকে থাইল্যান্ডের চিয়াং মাই বিমানবন্দরে যাওয়ার নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ।

স্থানীয় দৈনিক মিয়ানমার টাইমস দেশটির বিমান চলাচল কর্তৃপক্ষের বরাত দিয়ে এক প্রতিবেদনে জানিয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এস২-এজিকিউ-বোমবার্ডিয়ার ড্যাশ ৮ কিউ৪০০ ফ্লাইটের পাইলটসহ আহত হয়েছেন বেশ কয়েকজন যাত্রী।

মিয়ানমারে অবস্থিত বাংলাদেশ দূতাবাস থেকে বিমান ছিটকে পড়ার তথ্য নিশ্চিত করা হয়েছে। দুর্ঘটনায় বিমানটিও ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও জানা গেছে। দুর্ঘটনার কবলে পড়া বিমান বাংলাদেশের ফ্লাইটটিতে মোট ৩২ জন আরোহী ছিলেন। তাদের মধ্যে পাইলটসহ চারজন আহত হয়েছেন।

বিমানের প্রকৌশল শাখার একটি সূত্র এক অনলাইনকে জানিয়েছে, বিমানটিতে পাইলটের দায়িত্বে ছিলেন ক্যাপ্টেন শামিম। জরাজীর্ণ ওই ড্যাস-৮ কিউ ৪০০ উড়োজাহাজটি অনেকদিন থেকে ভালো চলছিল না। 

 


oranjee