ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ | ৭ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

আপনার 'সাবেক' এর বিয়ের খবর শুনে নিজের মন খারাপ এড়ানোর উপায়

গ্লোবালটিভিবিডি ২:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৯

ছবি: সংগৃহীত

মানুষের সঙ্গে মানুষের বিবাদ হয়, সম্পর্ক ছেদ নয়...কিন্তু অনুভূতিতে? না...সেখানে খুব কম সময়েই পরিবর্তন আসে। সম্পর্ক হয়তো খাতায় কলমে শেষ হয়, কিন্তু মনের দিক দিয়ে তা কখনই শেষ হয় না। বিবাদ মানুষে মানুষে মাত্রই হয়, হাজারো ঝামেলা অশান্তির পথ পেরিয়েও কিছু হলেও ভালো মুহূর্ত থাকে। হয়তো যে স্বপ্ন নিয়ে একদিন দুজনে পথচলা শুরু করেছিলেন তা এখন অতীত, ভালো থাকার খোঁজেই দুজনে বেছে নিয়েছেন অন্য ঠিকানা। তবুও প্রাক্তনের বিয়ের দিন চোখের কোন একটু হলেও ভেজে। যত অশান্তি, দুঃখ, ঘেন্না থাকুক না কেন রাতের সেই নিস্তব্ধতা আপনার চোখের জল এড়িয়ে যেতে পারে না। খসখসিয়ে অনেক কথাই লেখা গেল, এবার জেনে নিন প্রাক্তনের বিয়ের দিন বাস্তবে নিজেকে কীভাবে সামলাবেন।

১. ওদেরকে নিজেদের মতো করে থাকতে দিন। প্রাক্তন প্রেমিকের থেকে কোনও রকম উচ্চাশা, আকাঙ্খা রাখবেন না। আবেগতাড়িত হওয়া কোনও কাজের কথা নয়। প্রাক্তন বিয়ে করছে, এর বেশি কিছু জানবার আপনার প্রয়োজন নেই। আর তাদের স্পেশ্যাল দিনে প্রাক্তনকে উল্টোপাল্টা কোনও মেসেজ পাঠিয়ে বিরক্ত করার অধিকার আপনার নেই।

২. লোকদেখানো মদ খাওয়া, অতিরিক্ত সিগারেট খাওয়া, ব্লেড দিয়ে হাত কাটা বন্ধ করুন।

৩. নিজেকে ব্যস্ত রাখুন। বন্ধুদের সঙ্গে নাইট আউট করুন। স্পা করুন, ইচ্ছেমতো শপিং করুন, নিজের যা ইচ্ছে তাই করুন। ক্রিয়েটিভ কিছু শিখতে পারেন। বিশেষ করে ওই বিয়ের দিন বন্ধুদের সঙ্গে বাইরে কোথাও বেড়িয়ে আসুন।

৪. যদি মনে হয় তাহলে কোনও থেরাপিস্টের সাহায্য নিতে পারেন। বা মন খুলে কথা বলতে পারবেন এরকম কোনও বন্ধুর সাথেও নিয়ম করে কথা বলুন।

৫. বেড়ানোর থেকে ভালো আর কিছু হয় না। সময় সুযোগ পেলেই একা বেড়িয়ে পড়ুন। পছন্দের কোথায় গিয়ে ঘুরে আসুন। কিংবা বন্ধুরা মিলিয়ে চুটিয়ে ঘুরে আসুন। ছবি তুলুন। সোশ্যাল মিডিয়ায় নিজের নতুন লুকের ছবি দিন। হেয়ারস্টাইল পরিবর্তন করুন। দেখবেন ভালো থাকা কেউ আটকাতে পারবে না।

আরকে


oranjee