ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ | ২৮ কার্তিক ১৪২৬

 
 
 
 

সম্পূর্ণ বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা ও ওষুধ বিতরণে সাধারণ মানুষের পাশে গ্লোব বায়োটেক লিমিটেড

গ্লোবালটিভিবিডি ৮:৫৩ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০১৯

আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের প্রত্যন্ত গ্রামে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা ও ওষুধ বিতরণ ক্যাম্পেইন করে গ্লোব বায়োটেক লিমিটেড

আনিসুর রহমান : এডিস মশার কামড়ে হঠাৎ করেই মানবদেহে ডেঙ্গু ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় দেশজুড়ে বিরাজ করছে ডেঙ্গু জ্বর আতঙ্ক। দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালসহ ডায়াগনস্টিক সেন্টারগুলোতে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু পরীক্ষা করতে আসা মানুষের সংখ্যা।

ডেঙ্গু পরীক্ষায় সরকার সর্বত্র নির্ধারিত ফি এঁটে দিলেও সরকারের হাতকে আরও গতিশীল করার লক্ষ্যে, দেশের প্রান্তিক পর্যায়ে নিম্নবিত্ত অসহায় দরিদ্র শ্রেণি-পেশার মানুষের সম্পূর্ণ বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষার ক্যাম্পেইন শুরু করেছে গ্লোব বায়োটেক লিমিটেড‌‌।

শুধু তাই নয়, ডেঙ্গু বিষয়ক সচেতনতা বৃদ্ধির জন্য লিফলেট বিতরণসহ সভা-সেমিনার করে কমিউনিটি ক্লিনিক হেলথ সাপোর্ট ট্রাস্টের সঙ্গে একযোগে কাজ করছে গ্লোব বায়োটেক। এরই ধারাবাহিকতায় ঢাকা জেলার আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের প্রত্যন্ত গ্রামে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা ও ওষুধ বিতরণ ক্যাম্পেইন শুরু করে গ্লোব বায়োটেক লিমিটেড।

সকাল থেকে বিকেল পর্যন্ত চলা এ ক্যাম্পেইনে সেবা নিতে আসেন শিশু নারী ও পুরুষ থেকে শুরু করে সকল বয়সী মানুষ। তাদের উপস্থিতিও ছিল বেশ লক্ষ্যণীয়। অত্যন্ত যত্নসহকারে ও দক্ষতার সাথে গ্লোব বায়োটেকের সদস্যরা ডেঙ্গুর পরীক্ষা করায় এবং মাত্র ৮ থেকে ১০ মিনিটের মধ্যে রেজাল্ট দেওয়ায় সন্তোষ প্রকাশ করেন ক্যাম্পেইনে সেবা নিতে আসা সাধারণ মানুষ।

বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা ও ওষুধ দেয়া ছাড়াও দূরদুরান্ত থেকে সেবা নিতে আসা সকলের মাঝে বিতরণ করা হয় গ্লোব বায়োটেকের পক্ষ থেকে সফট ড্রিংকস। এসময় ক্যাম্পেইন উদ্বোধনসহ পরিদর্শনে আসেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী ডা. এনামুর রহমান, প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য উপদেষ্টা ও কমিউনিটি ক্লিনিক ট্রাস্টের চেয়ারম্যান সৈয়দ মোদাচ্ছের আলী, গ্লোব ফার্মা গ্রুপের চেয়ারম্যান হারুনুর রশীদ, পরিচালক আহমেদ হোসেন, কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টের জাতীয় সমন্বয়কারী শাহানা পারভীন, অতিরিক্ত সচিব ড. ইউনুস আলী প্রামাণিকসহ আরো অনেকেই‌।

সাধারণ মানুষের দোরগোড়ায় মহামারি আকার ধারণ করা ডেঙ্গু প্রতিরোধে সরকারের সাথে একযোগে গ্লোব বায়োটেক লিমিটেড কাজ করায় প্রতিষ্ঠানটিকে ধন্যবাদ জানান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাক্তার এনামুর রহমান।

প্রতিমন্ত্রী বলেন, গ্লোব বায়োটেকের মতো এমন মহতী কাজে সকলে উদ্বুদ্ধ হলে দেশ স্বাস্থ্যসেবা খাতে আরো দ্রুত সমৃদ্ধি লাভ করবে ও উন্নয়নের দিকে এগিয়ে যাবে।

এআরএস/এমএস


oranjee