ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ | ৪ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

বিশ্বের অভিজাত ও দামী তিন বিয়ের পোশাক

গ্লোবালটিভিবিডি ৪:০৫ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০১৮

ডায়মন্ড ওয়েডিং গাউন। ছবি: ইন্টারনেট

যাদের হাতে টাকা একটু বেশি, তারা সবাই চান বিয়ের পোষাকটা একটু আলাদা আর দৃষ্টিনন্দন হোক। বিশেষ করে নারীরা চায় তাদের পোষাক যেন অন্যদের থেকে আলাদা হয়। সেটা যতো দামিই হোক না কেন। 

এমনই সেরা তিন বিয়ের গাওন আছে যেগুলো বিশ্বের অভিজাত ও দামের দিক দিয়েও শীর্ষে।

ডায়মন্ড ওয়েডিং গাউন

এটি যে কেবল বিশ্বের সবচেয়ে দামি বিয়ের পোশাক, তা-ই নয়, একই সঙ্গে তা সবচেয়ে আকর্ষণীয়, সুন্দর ও চমত্কার সৃষ্টির বলা চলে! এ গাউনটি দেখে যেকোনো নারীরই মনে পড়ে যাবে ওয়ার্ল্ড ডিজনির রূপকথার কোনো রাজকুমারীর কথা। আর এমন একটি গাউন তৈরি করেছেন বিশ্বখ্যাত ব্রাইডাল স্টাইলিস্ট রেনে স্ট্রাস ও আমেরিকান জুয়েলারি ডিজাইনার মার্টিন কাটজ। সূক্ষ্ম ও মোলায়েম কাপড়ের ওপর ১৫০ ক্যারেট হীরা বসিয়ে নিপুণ হাতে তৈরি এ গাউনের দাম ১২ মিলিয়ন ডলার! বলাই বাহুল্য, একজন অভিজাত রুচিসম্পন্ন নারীর কাছে তার বিয়ের পোশাকটি খুবই গুরুত্ব বহন করে। আর কেইবা না চায় যে, বিয়ের দিন যে পোশাকটি পরা হবে, তা দিয়ে গোটা শহরে হইচই পড়ে যাবে! আর বহু আকাঙ্ক্ষিত সে বিয়ের পোশাকটি যদি হয় মূল্যবান রত্ন, সবচেয়ে দামি সিল্ক কাপড়ে তৈরি, তাহলে তো বিয়ের আনন্দ বেড়ে যাবে বহুগুণে। আর এখন পর্যন্ত এটি বিশ্বের সবচেয়ে দামি বিয়ের গাউন।

ইউমি কাতসুরা হোয়াইট গোল্ড গাউন

ইউমি কাতসুরা হোয়াইট গোল্ড গাউন। ছবি: ইন্টারনেট

আইকনিক জাপানিজ ফ্যাশন ডিজাইনার ইউমি কাতসুরা হোয়াইট গোল্ড গাউন কেবল বিশ্বের অন্যতম দামি বিয়ের পোশাকই নয়, বরং এ-যাবত্কালের সবচেয়ে সৃজনশীল ও সুন্দর পোশাক বললেও ভুল হবে না। হোয়াইট গোল্ড রঙের নরম সিল্কের কাপড়ে মূল্যবান পাথর বসানো হয়েছে। তাছাড়া উজ্জ্বলতা বাড়াতে সোনালি সুতো দিয়ে এমব্রয়ডারি করা হয়েছে। তাছাড়া মোহনীয় এ গাউন তৈরিতে ব্যবহূত হয়েছে ১০০টি মুক্তো, পাঁচ ক্যারেটের হোয়াইট গোল্ড হীরা, ৮ দশমিক ৮ ক্যারেটের সবুজ হীরা। আর মূল্যবান এসব রত্নপাথর বসানো গাউনের মূল্য ৮ দশমিক ৫ মিলিয়ন ডলার।

পিকক ওয়েডিং ড্রেস

পিকক ওয়েডিং ড্রেস। ছবি: ইন্টারনেট

আইকনিক ফ্যাশন ডিজাইনার ভেরা ওয়াংয়ের হাতে তৈরি হয়েছে অসম্ভব সুন্দর এ মাস্টারপিসটি। যারা বিয়েতে একটু ব্যতিক্রম সাজে নিজেকে দেখতে চান, তাদের জন্যই এ পোশাকটির নকশা করা হয়েছে। মোট আটজন অভিজ্ঞ কারিগর মিলে ময়ূরের পালক বসিয়ে সবুজাভ এ গাউনটি তৈরি করেন। সুন্দর, স্বতন্ত্র ও স্টাইলিশ এ বিয়ের গাউনটির দাম ১ দশমিক ৫ মিলিয়ন ডলার।

 

এসএনএ

 

 


oranjee