ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ | ৪ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

গ্লোবাল টিভি অ্যাপস

ঢাকা

চলছে ‘ইকবাল খন্দকার একক বইমেলা’

গ্লোবালটিভিবিডি ১২:২৪ পূর্বাহ্ণ, জুলাই ১০, ২০১৯

ফাইল ছবি

রাজধানীর উত্তরার স্বনামধন্য শিক্ষা-প্রতিষ্ঠান আনোয়ারা মান্নাফ গার্লস স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে শুরু হয়েছে ৩দিন ব্যাপী ‘ইকবাল খন্দকার একক বইমেলা’।

গতকাল (সোমবার) দুপুর ১২টায় মেলার উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির বর্তমান অধ্যক্ষ এবং জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের প্রাক্তন অধ্যক্ষ মোঃ হেদায়েতুন নবী। উদ্বোধনী অনুষ্ঠানে কথাসাহিত্যিক ও টিভি উপস্থাপক ইকবাল খন্দকার ছাড়াও উপস্থিত ছিলেন প্রকাশক আতাউর রহমান সুমন, প্রভাষক মো. আসাদুজ্জামান প্রমুখ। মেলাটির আয়োজক সৃজনশীল প্রকাশনা সংস্থা মেধা পাবলিকেশন্স।

এই মেলায় প্রদর্শন ও বিক্রয়ের জন্য উপস্থাপন করা হয়েছে ইকবাল খন্দকারের লেখা ৭৩টি বই। মেলা চলবে আগামী বুধবার পর্যন্ত। তবে উদ্বোধনের পর থেকেই শিক্ষার্থীদের যে আগ্রহ লক্ষ করা যাচ্ছে, এই আগ্রহের কথা বিবেচনা করে মেলা বর্ধিত হতে পারে আরো একদিন। অর্থাৎ বৃহস্পতিবার পর্যন্ত।

বিশেষ এই আয়োজন সম্পর্কে প্রকাশক আতাউর রহমান সুমন বলেন ‘ইকবাল খন্দকারের বই নিয়ে একক মেলা এটাই প্রথম। তাই ভয়ে ছিলাম পাঠকের মনোযোগ আকর্ষণ করা সম্ভব হবে কি না। কিন্তু প্রথমদিনই যে সাড়া পেলাম, তাতে আমার মনে হচ্ছে, ইকবাল খন্দকারের বই নিয়ে এমন আয়োজন সারা বছরই করা যায়।

আরকে


oranjee