ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ | ৭ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

পর্তুগালে দুর্বৃত্তদের গুলিতে পা হারান প্রবাসী বাংলাদেশী

গ্লোবালটিভিবিডি ২:২৩ অপরাহ্ণ, নভেম্বর ০৪, ২০১৯

সংগৃহীত ছবি

মিসবাহ উদ্দিন, পর্তুগাল : পর্তুগালের রাজধানী লিসবনের কাছাকাছি সাকাভে নামক স্থানে নিজ মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানে দুর্বৃত্তদের হাতে গুলিবিদ্ধ হন বাবলু নামের এক প্রবাসী বাংলাদেশি নাগরিক। তার পুরো নাম হাবিবুর রহমান বাবলু। বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানায়।

গত ২ নভেম্বর পর্তুগালের স্থানীয় সময় রাত ৮টায় কিছু অস্ত্রধারী আফ্রিকান দুর্বৃত্ত ডাকাতির উদ্দেশ্যে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে হানা দেয়, টাকা-পয়সা লুট করার এক পর্যায়ে দুর্বৃত্তরা নির্মমভাবে তার পায়ে গুলি করে পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে গুলিবিদ্ধ অবস্থায় বাবলুকে উদ্ধার করে দ্রুত লিসবনের সাও জোসে হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত ডাক্তাররা জরুরি অপোরেশনের মাধ্যমে তার বাম পায়ের হাঁটুর নিচের অংশ কেটে ফেলেন।

পর্তুগাল সরকারের কাছে বরাবরই প্রবাসী বাংলাদেশিরা শান্তিপ্রিয় হিসেবে বেশ সুনাম রয়েছে। এ রকম ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সেই লক্ষ্যে পর্তুগাল সরকার এবং পুলিশ প্রশাসন আফ্রিকান সেই সন্ত্রাসীদের ধরতে তৎপরতা চালাচ্ছে।

মর্মান্তিক এই ঘটনার ফলে বাবলুর পরিবার প্রায় অনিশ্চয়তার মধ্যে পড়ে যায়। পর্তুগালের বাংলাদেশ কমিউনিটি, রাজনীতি এবং বিভিন্ন সামাজিক সংগঠনগুলো মর্মান্তিক এই ঘটনার শিকার প্রবাসী বাবলুর পাশে থাকবে এবং তাকে সর্বাত্মক সহযোগিতা করবে বলে জানিয়েছে।

এমইউ/এমএস


oranjee