ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯ | ৬ ভাদ্র ১৪২৬

 
 
 
 

‘পরচর্চা বন্ধ করলে কমিউনিটির আরো উন্নতি হতো’

গ্লোবালটিভিবিডি ৩:১০ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০১৯

তোফাজ্জল লিটন, নিউইয়র্ক: আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব প্রথমবারের মতো আয়োজন করে বাংলা বর্ষবরণ অনুষ্ঠান বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসের এক পার্টি হলে ১৫ এপ্রিল সন্ধ্যার এ আয়োজনে কমিউনিটির বিশিষ্টজনরা আলোচনায় অংশগ্রহণ করেন।

ক্লাবের সভাপতি দর্পণ কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগর। বক্তব্য শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী শাহ মাহবুব ও শামসুন্নাহার নিম্মি এবং রানো নেওয়াজ। কবিতা আবৃত্তি করেন সংগঠনের সদস্য সাংবাদিক ও লেখক শামীম আল-আমীন।

ডেমেক্র্যাটিক ডিস্ট্রিক্ট লীডার এট লার্জ এটর্ণী মঈন চৌধুরী বলেন, নিউইয়র্কে বাংলাদেশ কমিউনিটি ক্রমবর্ধমান। আমরা ধীরে ধীরে জায়গা করে নিচ্ছি মূলধারার রাজনীতিতে। বাংলাদেশের সংস্কৃতিও সমানভাবে এগুচ্ছে। বাংলাদেশি অনুষ্ঠানগুলোতে মূলধারার রাজনীতিকরা আসছেন। বাঙালি সংস্কৃতির সঙ্গে তারা মিশে যাচ্ছেন। সবই ঠিক ভাবে এগিয়ে যাচ্ছে। আমাদের যে লোকবল আছে নিউইয়র্কেও মূলধারায় আমাদের অবস্থান আরো ভালো হওয়ার কথা। কিন্তু পরচর্চা আর পরশ্রীকাতরতার জন্য আমরা পিছিয়ে আছি। পরচর্চা বন্ধ করলে কমিউনিটির আরো উন্নতি হতো।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাপ্তাহিক আজকাল সম্পাদক মনজুর আহমদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ, সাপ্তাহিক বর্ণমালার প্রধান সম্পাদক মাহফুজুর রহমান, সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের, জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস এসোসিয়েশন-জেবিবিএ’র সভাপতি শাহ নেওয়াজ, আবদুল মুকিত চৌধুরী, মীর মশিউর রহমান, মার্শাল মুরাদ, কমিউনিটি এক্টিভিস্ট আহসান হাবীব, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সহসভাপতি বেলাল আহমেদ।

সভাপতির বক্তব্যে দর্পণ কবীর বলেন, আমরা সব সময় চেষ্টা করি প্রেসক্লাবের সদস্যদের মধ্যে পারিবারিক বন্ধন সৃষ্টি করার। এ জন্য আমরা ইংরেজি বর্ষবিদায়সহ নানা অনুষ্ঠান করে থাকি। আজকে আমরা প্রথমবারের মত আয়োজন করলাম বাংলা বর্ষবরণ। এখানে যাদের আমরা আমন্ত্রন জানিয়েছি তাঁরা আমাদের বান্ধব।

সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগর বলেন, আমরা যেমনটি চেয়েছিলাম তেমটি হয়েছে। প্রত্যেকে নিজেদের পারিবারিক অনুষ্ঠানের মতো করে আয়োজনটি উপভোগ করেছেন। আমরা এই ধরনের পারিবারিক বন্ধন অটুট রাখতে চাই।

অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করেছেন সংগঠনের সহ-সাধারণ সম্পাদক তোফাজ্জল লিটন, কোষাধ্যক্ষ তাপস কুমার সাহা, কার্যকরি সদস্য শামসুল আলম, মল্লিকা খান মুনা, সদস্য সীমা সুস্মিতা, শামসুন নাহার নিম্মি, আব্দুল হামিদ, মশিউর রহমান লিটন প্রমুখ।

টিএল/এমএস


oranjee