ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ | ৪ আষাঢ় ১৪২৬

 
 
 
 

আমরা চেহারা ও মনে-প্রাণে বাঙালি: মুত্তালিব বিশ্বাস

গ্লোবালটিভিবিডি ৩:১০ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯

তোফাজ্জল লিটন, নিউইয়র্ক: নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ১৩ এপ্রিল বিকেলে দুই দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেন সংগীতজ্ঞ মুত্তালিব বিশ্বাস। এসময় তার সঙ্গে প্রধান অতিথি হিসেবে মঞ্চে ছিলেন রাষ্ট্রদূত ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন। বিশেষ অতিথি ছিলেন নিউইর্য়ক বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফায়জুন্নসো। এআরবি ওর্য়াল্ড ওয়াইড আয়োজতি পিএস ৬৯ স্কুলের এই মেলায় অতিথি হিসেবে ছিলেন মেলার টাইটেল স্পন্সর টাইম টিভির সিইও আবু তাহের। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মেলার সমন্বয়ক তোফাজ্জল লিটন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান চলে রাত ১০টা পর্যন্ত।

উদ্বোধনী বক্তব্যে মুত্তালিব বিশ্বাস বলেন, আমরা যারা এই মেলায় এসেছি আমরা চেহারা ও মনে প্রাণে বাঙালি। এজন্যই এসে খুব ভালো লাগছে। দেশ থেকে এতো দূরে থেকেও আমরা বাঙালিয়ানার টানে এতো বর্ণাঢ্য মেলার আয়োজন করতে পারি।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত ও জাতসিংঘে নিযুক্ত বাংলাদশেরে স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমনে বলেন, পহেলা বৈশাখ একটি সার্বজনিন অনুষ্ঠান। এতে জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই অংশ গ্রহন করে। এই অনুষ্ঠানে এসে এই বিষয়টি দেখে আমার ভালো লেগেছে। আমি চাই আপনাদের মতো অনুষ্ঠান নিউইয়র্কে বা সব জায়গায় আরো বেশি বেশি করে হোক।

বিশেষ অতিথির বক্তব্যে নিউইর্য়ক বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা বলেন, এখানে এসে দেখলাম নতুন প্রজন্মের অনেকে এই মেলায় এসেছে। এমন কি বেশ কিছু আমেরিকান ও এসেছেন। এভাবেই আমাদের সংস্কৃতি বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে হবে। আমি আশা করবো আগামী বছর আপনারা ইউনেস্কো স্বীকৃত মঙ্গল শোভাযাত্রাটিও আয়োজন করবেন।

টাইম টিভির সিইও আবু তাহের বলেন, আমরা চাই আমাদের সংস্কৃতি নতুন প্রজন্ম এবং মূল ধারার মানুষের মধ্যে ছড়িয়ে পড়ুক। এজন্যই আমরা এই মেলার সঙ্গে সম্পৃক্ত হয়েছি।

বৈশাখ উদযাপন কমিটির সমন্বয়ক তোফাজ্জল লিটন জানান, ১৪ এপ্রিল গান পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী ফেরদৌসী আরা। রাফেল ড্র’তে পুরস্কার হিসেবে দেওয়া হয় নিউইয়র্ক-ঢাকা রিটার্ন টিকিট। এই মেলায় পোশাক-গহনার স্টলসহ মোট ২৭টি স্টল ছিল।

এমএস


oranjee