ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫ আশ্বিন ১৪২৬

 
 
 
 

মালয়েশিয়ায় বাস দুর্ঘটনায় যেসব বাংলাদেশির প্রাণ গেল

গ্লোবালটিভিবিডি ৩:২৬ অপরাহ্ণ, এপ্রিল ০৮, ২০১৯

মালয়েশিয়ার কুয়ালালামপুর বিমানবন্দরের এমএএস কার্গো কমপ্লেক্সের পাশেই একটি কারখানার শ্রমিকদের বহনকারী বাস খাদে পড়ে প্রাণ হারিয়েছেন দুই নারীসহ ১১ জন। এর মধ্যে পাঁচ জন রয়েছেন বাংলাদেশি, তিন জন ইন্দোনেশিয়ান ও দু’জন নেপালি। নিহত এক নারীর পরিচয় এখনও জানা যায়নি। নিহত বাংলাদেশিদেরও নাম জানা গেলেও তাদের বিস্তারিত পরিচয় এখনও জানা যায়নি। মালয়েশিয়ায় বাংলাদেশি দূতাবাস বলছে, হতাহতদের বিস্তারিত পরিচয় জানতে সময় লাগবে।

মালয়েশিয়ার সংবাদপত্র নিউ স্ট্রেইট টাইমসের খবরে বলা হয়, রোববার (৭ এপ্রিল) দিবাগত মধ্যরাতে শ্রমিকদের কারখানায় নিয়ে যাওয়ার সময় চালক নিয়ন্ত্রণ হারালে ওই বাসটি রাস্তার পাশের নর্দমায় পড়ে যায়।

দুর্ঘটনায় প্রাণ হারানো বাংলাদেশিরা হলেন— মো. রাজীব মুন্সী (২৬), মো. সোহেল (২৪), মহিন (৩৭), আল আমিন (২৫) ও গোলাম মোস্তফা (২২)। তবে তাদের বিস্তারিত পরিচয় এখনও জানা যায়নি।

এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৩৩ জন। এর মধ্যে বাংলাদেশি রয়েছেন সাত জন, ইন্দোনেশিয়ান ১০ জন, নেপালি ১২ জন ও দু’জন মালয়েশিয়ান। তাদের সেরডাং হাসপাতাল, পুত্রজায়া হাসপাতাল, ব্যানটিং হাসপাতাল ও কাজাং হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত বাংলাদেশিরা হলেন— মো. নাজমুল হক (২১), মো. রজবুল ইসলাম (৪৩), ইমরান হোসাইন (২১), জাহিদ হাসান (২১), শামীম আলী (৩২), মোহাম্মদ ইউনূস (২৭) ও মো. রাকিব (২৪)। এর মধ্যে নাজমুল, রজবুল ও ইমরান সেরডাং হাসপাতাল এবং জাহিদ, শামীম, ইউনূস ও রাকিব পুত্রজায়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এমএস


oranjee