ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ | ৪ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

রমজানের মাহাত্ম্য ছড়িয়ে পড়ুক সব প্রাণে

অনুরূপ আইচ ২:১০ অপরাহ্ণ, মে ০৭, ২০১৯

ছবি- গ্লোবাল

অনুরূপ আইচ

রমজান মাস মানুষের জন্যে পরম দয়ালু সৃষ্টিকর্তার অশেষ রহমত আহরণ করার মাস। রোজার মাস আল্লাহর তরফ থেকে বরকত পাওয়ার মাস। আজ থেকে রোজা শুরু হয়েছে বাংলাদেশে। সবাইকে জানাই মাহে রমজানের শুভেচ্ছা।  

এবার গ্রীষ্মের তাপদাহে রোজা এসেছে। তাই সবার বেশি বেশি ইবাদত বন্দেগী করা উচিৎ, যাতে এই গরমে রোজাদারদের এবং দেশের মানুষের কষ্ট কম হয় আল্লাহর রহমতে।

রোজা আসার আগে থেকে অনেকেই খুব চিন্তায় পড়ে যান, রোজার মাসে সব কিছুর দাম বৃদ্ধি পেতে পারে- এ ভয়ে। তা এবার হয়নি। সরকারের দৃঢ় ভূমিকায় এ রোজায় কোনো কিছুর বাড়তি দাম নেয়ার সুযোগ থাকছে না বিক্রেতাদের। বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম রয়েছে রোজার আগের মতোই স্বাভাবিক।

রোজা ব্যাপারটি শুধু ইসলাম ধর্মে নয়, সকল ধর্মেই ভিন্ন নামে প্রচলিত রয়েছে। তাই বাংলাদেশে রোজার মাস মুসলিমদের পাশপাশি অন্যান্য ধর্মের লোকদের মাঝেও বিশেষ গুরুত্ব পায়। সাম্প্রদায়িক সম্প্রিতীর দেশ হিসেবে বাংলাদেশে বিভিন্ন ধর্মীয় আচারে সব ধর্মের মানুষের  আন্তরিকতা ও শ্রদ্ধাবোধ বিশ্বের বুকে এক অনন্য উদাহরণ।  

পবিত্র এই রমজানে সৃষ্টিকর্তার দরবারে আকুল আবেদন জানাই, বাংলাদেশের সকল প্রাণে ছড়িয়ে পড়ুক মহান আল্লাহর ইবাদত ও শান্তির বাণী, যাতে করে সকল মানুষ সুপথে ফেরার সুযোগ পান। অনুশোচনার সুযোগ আসুক আমাদের জীবনে। পরম করুণাময় আল্লাহ যেন রোজার মাসে আমাদেরকে হেদায়েত দান করেন, এ চাওয়া হোক সকলের। আমাদের গুনাহ মাফ পাওয়ার অনেক বড় সুযোগের মাস এই রমজান। তাই আশা করবো, দেশের সবার মাঝে রমজানের মাহাত্ম্য ছড়িয়ে পড়ুক।

 

লেখকঃ নির্বাহী সম্পাদক, গ্লোবাল টিভি।    

 


oranjee