ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬

 
 
 
 

খাদ্যে ভেজালকারীরা জাতির শত্রু : খাদ্যমন্ত্রী

গ্লোবালটিভিবিডি ৯:৪৬ অপরাহ্ণ, মে ২০, ২০১৯

আইডিইবি ফুড ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত ‘নিরাপদ খাদ্য উৎপাদন ও সমৃদ্ধ বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় উপস্থিত খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি, বিশেষ অতিথি গ্লোব ফার্মাসিউটিক্যাল গ্রুপ অব কোম্পানীজ এবং বাংলাদেশ বেভারেজ এসোসিয়েশনের সভাপতি হারুনুর রশিদসহ অন্যান্য অতিথিরা।

নিজস্ব প্রতিবেদক: ভেজালকারীদের ‘জাতির শত্রু’ আখ্যায়িত করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, শুধু রমজানের ৩০দিন নয় ৩৬৫ দিন অভিযান চালাতে হবে। জঙ্গিদের বিরুদ্ধে যেভাবে সর্বশক্তি নিয়োগ করা হয়েছে ভেজালকারীদের বিরুদ্ধেও সেভাবে অভিযান চালাতে হবে।

সোমবার বিকেলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আইডিইবি ফুড ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত ‘নিরাপদ খাদ্য উৎপাদন ও সমৃদ্ধ বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব শাহাবুদ্দিন আহমেদ, গ্লোব ফার্মাসিউটিক্যাল গ্রুপ অব কোম্পানীজ এবং বাংলাদেশ বেভারেজ এসোসিয়েশনের সভাপতি হারুনুর রশিদ, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক (অতি. সচিব) আরিফুর রহমান অপু, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান (অতি.সচিব) মোহাম্মদ মাহফুজুল হক, ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি একেএম হামিদ।

অনুষ্ঠানে জাতীয় সঙ্গীত ও শহীদদের আত্মার মাগফেরাতে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বিশেষ অতিথির বক্তব্যে খাদ্য মন্ত্রণালয়ের সচিব শাহাবুদ্দিন আহমেদ বলেন, আলোচনার বিষয়বস্তু সময় উপযোগি। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে না পারলে ভবিষ্যৎ প্রজন্মকে চরম মাশুল দিতে হবে। ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ রাখতে হলে খাদ্যে ভেজালকারীদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করতে হবে। বর্তমান আইনেই সর্বোচ্চ শাস্তি দেয়া সম্ভব উল্লেখ করে সচিব বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান খাদ্যে ভেজাল রোধে এ আইন করে গেছেন। সুস্থ ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ খাদ্যের বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, এ ব্যাপারে সাধারণ মানুষকে সাথে নিয়ে ভেজালকারীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে হবে।

সেমিনারে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মঞ্জুরুল হক। শুরুতে সংগঠনের সাধারণ সম্পাদক শাহরিয়ার আলম অনুষ্ঠানে আগত অতিতিবৃন্দকে শুভেচ্ছা জানান।

এর আগে পবিত্র কোরআন তেলোয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে জাতীয় সঙ্গীত ও শহীদদের আত্মার মাগফেরাতে এক মিনিট নিরবতা পালন করা হয়। সবশেষে ইফতারের মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠান।

এমএইচএন/এমএস


oranjee