ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯ | ৬ ভাদ্র ১৪২৬

 
 
 
 

রূপপুর দুর্নীতিতে জড়িত ৩৪ জনকে শনাক্ত করেছে তদন্ত কমিটি

গ্লোবালটিভিবিডি ২:১০ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০১৯

রূপপুর গ্রিন সিটি প্রকল্পের আসবাবপত্র ও প্রয়োজনীয় সামগ্রী ক্রয় ও ভবনে উঠানোর কাজে অনিয়মের ঘটনায় ৩৪ জনকে দায়ী করে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে তদন্ত কমিটি। এদের মধ্যে গণপূর্ত মন্ত্রণালয়ের ১৬ জনকে বরখাস্ত করে বিভাগীয় মামলার সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

বুধবার (২৪ জুলাই) বেলা ১২টায় সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলনে কক্ষে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ. ম রেজাউল করিম সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি বলেন, তদন্ত কমিটি ৩৪ জন কর্মকর্তাকে দায়ী করে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে। এর মধ্যে চারজন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের। বাকি ৩০ জন জন গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে কর্মরত।

মন্ত্রী বলেন, বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রণালয়ে সংযুক্ত চারজনের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ব্যবস্থা নেবে। আমাদের মন্ত্রণালয়ের অধীনস্থদের মধ্যে অবসরে যাওয়া একজন ও এলপিআরএলে থাকা তিনজনের ব্যাপারে ভিন্ন রকম আইনগত ব্যবস্থা হবে। যারা চাকরিতে আছেন তাদের মধ্যে ১৬ জনকে গুরুতর অভিযোগে সাময়িক বরখাস্ত ও বিভাগীয় মামলার নির্দেশ দেওয়া হয়েছে।

গণপূর্তমন্ত্রী বলেন, এ ঘটনায় সম্পৃক্ত তিনটি ঠিকাদারি প্রতিষ্ঠান যে ৩৬ কোটি ৪০ লাখ ৯ হাজার টাকা অতিরিক্ত বিল নিয়েছেন, তা উদ্ধারে ব্যবস্থা নিয়েছি। তাদের পেন্ডিং কিছু বিল আছে অন্য কাজে, সেখান থেকে এই টাকা কেটে রাখব। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অন্যায় করলে ব্যবসা করা যাবে না। তাদের লাইসেন্স কালো তালিকাভুক্ত করা হবে।

এএইচ/এমএস


oranjee