ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

 
 
 
 

আইসিসির সুপার ওভার নিয়ে কী বললেন অমিতাভ!

গ্লোবালটিভিবিডি ৫:৫৯ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৯

ছবি: সংগৃহীত

এক ওভার থ্রোতেই ঘুরে গেল বিশ্বকাপ ফাইনালের মোড়। যার সুবাদে ম্যাচ টাই হলো। নিষ্পত্তির জন্য গড়াল সুপার ওভারে। সেখানেও নাটকীয় টাই। শেষ পর্যন্ত বাউন্ডারি ব্যবধানে হারল নিউজিল্যান্ড। বিশ্বচ্যাম্পিয়ন হলো ইংল্যান্ড।

তবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার বাউন্ডারি হিসাবের নিয়মকে তুলাধোনা করেছেন অনেকেই। বিখ্যাত চিত্রপরিচালক অনুরাগ কাশ্যপ থেকে নজর কেড়েছে অমিতাভ বচ্চনের ব্যাখ্যাও।

শিরোপা নির্ধারণী ম্যাচে ২৪টি বাউন্ডারি হাঁকায় ইংল্যান্ড। সেখানে নিউজিল্যান্ড মারে ১৬টি। সব মিলিয়ে কিউইদের তুলনায় বেশি বাউন্ডারি মারায় বিশ্বচ্যাম্পিয়ন হন ইংলিশরা।

আইসিসির এ নিয়ম কতটা হাস্যকর, টুইটবার্তায় সেটিই বোঝালেন অমিতাভ। হিন্দি ভাষায় তিনি লিখেছেন- আমার কাছে আছে ২০০০ টাকা, আপনার কাছেও রয়েছে ২০০০ টাকা। কিন্তু আপনার কাছে আছে ২০০০ টাকার একটি নোট এবং আমার কাছে রয়েছে ৫০০ টাকার ৪টি। তা হলে বলুন তো কে বেশি ধনী? আইসিসির উত্তর- যার কাছে ৫০০ টাকার ৪টি নোট, সে-ই বড়লোক। প্রণাম গুরুদেব।

বিগ বিব এমন মজাদার টুইটের পর আইসিসির নিয়ম নিয়ে নতুন করে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। স্রোতের নবধারায় গা ভাসাচ্ছেন আপামর জনসাধারণ। ইতিমধ্যে এটি ১৬ হাজার রিটুইট হয়েছে। যেখানে আইসিসির কঠোর সমালোচনা করেছেন অ্যাক্টিভিস্টরা।

এএইচ/এমএস

 


oranjee