ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯ | ৬ ভাদ্র ১৪২৬

 
 
 
 

অস্ট্রেলিয়াকে হারিয়ে ২৭ বছর পর ফাইনালে ইংল্যান্ড

গ্লোবালটিভিবিডি ১:১৪ পূর্বাহ্ণ, জুলাই ১২, ২০১৯

ছবি: ইন্টারনেট

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ হলো স্বাগতিক ইংল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে ক্রিস ওকস-আদিল রশিদদের তোপে ২২৩ রানেই গুটিয়ে যায় অজিরা। জবাব দিতে নেমে ২ উইকেট খোয়ালেও হেসেখেলেই ম্যাচটা জিতে নেয় হোমটিম।

ফর্ম ইজ টেম্পোরারি, ক্লাস ইজ পারমানেন্ট। তাই কেবল ফর্মে থাকা নয়, টপ ক্লাস স্কিল নিয়ে এবারের বিশ্বকাপে হাজির হয়েছে এউইন মরগানরা। লিগ পর্বের শেষ দিকে কিছুটা খেই হারালেও সেমিফাইনালে নিজেদের জাত চেনালো ইংলিশরা।

এজবাস্টনে ম্যাচের শুরু থেকেই সেই অ্যাটাকিং ইংল্যান্ড। প্রথমেই ফিঞ্চকে শূন্যতে তুলে নেন জোফরা আর্চার। তারপর ওয়ার্নার আর হ্যান্ডসকম্বকে তুলে নেন ক্রিস ওকস। দলীয় ১৪ রানে তিন টপ অর্ডার ব্যাটসম্যানকে খুইয়ে সুপার প্রেশারে অস্ট্রেলিয়া।

এরপর দলের হাল ধরেন স্টিভ স্মিথ আর অ্যালেক্স ক্যারি। ওদের জোটে ১০৩। হাফ সেঞ্চুরি থেকে ৪ রান দূরে থামেন ক্যারি। ম্যাক্সওয়েলের ২২ আর শেষ বেলায় মিচেল স্টার্কে ব্যাটে ২৯ রান ছিল বলার মতো। একপাশে থেকে বাকিদের যাওয়া আসা দেখেছেন স্টিভ স্মিথ। জস বাটলারের দুর্দান্ত ডিরেট হিটে রানআউটে কাটা পড়েছেন ৮৫ রান করা অজিদের সাবেক ক্যাপ্টেন।

জবাবে ইংলিশদের অ্যাটাকিং ব্যাটিংয়ে ম্যাচে ফিরতে দেয়নি অস্ট্রেলিয়াকে। বিনা উইকেটে ১০০ পেরোয় স্বাগতিকরা। ক্যারিয়ারের ১৮তম হাফ সেঞ্চুরি তুলে নেন জেসন রয়। ৩৪ রান করা বেয়ারস্টোকে ফিরিয়ে বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ ২৭ উইকেটের রেকর্ড গড়েন মিচেল স্টার্ক।

এমএস


oranjee