ঢাকা, রবিবার, ২১ জুলাই ২০১৯ | ৬ শ্রাবণ ১৪২৬

 
 
 
 

ইংল্যান্ডকে ২২৪ রানের টার্গেট দিলো অস্ট্রেলিয়া

গ্লোবালটিভিবিডি ৭:৩৫ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৯

ছবি : ইন্টারনেট

বিশ্বকাপ ক্রিকেটের দ্বিতীয় সেমিফাইনালে লড়ছে স্বাগতিক ইংল্যান্ড ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। এজবাস্টনে টস জিতে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ২২৩ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

স্কোরবোর্ডে ১৪ রান তুলতেই তিন টপ অর্ডার ব্যাটসম্যানকে হারায় পাঁচ বারের চ্যাম্পিয়নরা। অধিনায়ক অ্যারন ফিঞ্চের উইকেট দিয়ে শুরু। দলীয় ৪ রানে, জোফরা আর্চারের বলে ফিঞ্চ ফেরেন শুন্য রানে। সুবিধা করতে পারেননি আরেক ওপেনার ডেভিড ওয়ার্নারও। ৯ রান করে আউট হয়েছেন ক্রিস ওকসের বলে। ওকসের বলেই বোল্ড হোন, ৪ রান করা পিটার হ্যান্ডসকম।

এরপর দলের হাল ধরেন স্টিভ স্মিথ আর অ্যালেক্স ক্যারি। ওদের জোটে আসে ১০৩ রান। হাফ সেঞ্চুরি থেকে ৪ রান দূরে থামেন ক্যারি। শুন্য রানে স্টয়নিস আর ম্যাক্সওয়েল ফিরেছেন ২২ রানে। প্যাট কামিন্স আউট হয়েছেন ৬ রানে।

শেষ দিকে মিচেল স্টার্ককে সঙ্গে নিয়ে রানের চাকায় গতি আনছিলেন। কিন্তু তিন ওভার বাকি থাকতে স্মিথ যখন রান আউটের ফাঁদে পড়েন তখন তার সেঞ্চুরি পূরণ হতে বাকি ১৫ রান। ১১৯ বলে ৮৫ রানের লড়াকু ইনিংসটিতে মাত্র ৬টি বাউন্ডারি হাঁকান অজিদের সাবেক অধিনায়ক।

স্মিথের বিদায়ের পর নির্ধারিত ৫০ ওভার খেলতেই পারেনি পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। এক ওভার বাকি থাকতেই ২২৩ অলআউট হয় তারা।

এমএস


oranjee