ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ | ৭ কার্তিক ১৪২৬

 
 
 
 

পাঁচ রানে তিন উইকেট হারিয়ে বিপদে ভারত

গ্লোবালটিভিবিডি ৪:২৯ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৯

ছবি : ইন্টারনেট

ভারতের সামনে ২৪০ রানের লক্ষ্য দিয়েছে নিউজিল্যান্ড। আপাত দৃষ্টিতে বড় রানের লক্ষ্য নয়। তবে ওল্ড ট্রাফোর্ডের উইকেটও খুব একটা সুবিধার নয়। কিউইদের দম বেরিয়ে গেছে ব্যাটিং করতে। এরপর ইনিংসের শুরুতেই তারা তুলে নিয়েছে ভারতের গুরুত্বপূর্ণ তিন উইকেট।

ভারত ৩.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ৫ রানে ব্যাট করছে। বিশ্বকাপে পাঁচ সেঞ্চুরির রেকর্ড গড়া রোহিত শর্মা মাত্র ১ রানে ফিরেছেন। বিরাট কোহলিকে ১ রানে লেগ বিফোরের ফাঁদে ফেলেন ট্রেন্ট বোল্ট। এরপর কেএল রাহুলও এক রান করে আউট হন। ক্রিজে আছেন ঋষভ পান্ত এবং দিনেশ কার্তিক।

টানা দ্বিতীয় ফাইনালে ওঠার লক্ষ্যে নিউজিল্যান্ড ৮ উইকেটে ২৩৯ রান করেছে। বৃষ্টিতে মঙ্গলবার খেলা পণ্ড হওয়ায় রিজার্ভ ডেতে গড়ায় বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল। তৃতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার আশা বাঁচিয়ে রাখতে ভারতকে করতে হবে ২৪০ রান।

৪৬.১ ওভারে ৫ উইকেটে ২১১ রানে বুধবারের খেলা শুরু করে নিউজিল্যান্ড। ৬৫ রানে অপরাজিত থাকা রস টেলর আর ৯ রান করে রবীন্দ্র জাদেজার সরাসরি থ্রোয়ে রান আউট হন। ৩ চার ও ১ ছয়ে সাজানো ছিল তার ৯০ বলে ৭৪ রানের ইনিংস।

৪৮তম ওভারের শেষ বলে টেলরের বিদায় হয়। পরের ওভারের প্রথম বলে আরও একটি উইকেট হারায় কিউইরা। ভুবনেশ্বর কুমারের বলে টম ল্যাথাম ১০ রান করে জাদেজার ক্যাচ হন। ওই ওভারের শেষ বলে ম্যাট হেনরিকে ১ রানে বিরাট কোহলির ক্যাচ বানান ভুবনেশ্বর।

মিচেল স্যান্টনার ৯ ও ট্রেন্ট বোল্ট ৩ রানে অপরাজিত ছিলেন। ৩ উইকেট নিয়ে ভারতের সফল বোলার ভুবনেশ্বর।

এমএস


oranjee