ঢাকা, শনিবার, ১৬ নভেম্বর ২০১৯ | ২ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

ধোনিকে টানছে রাজনীতি!

গ্লোবালটিভিবিডি ৩:৩১ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০১৯

ফাইল ছবি

ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির চোখ এখনও বিশ্বকাপের শিরোপার দিকে। কিন্তু ভারতের সরকারি দল বিজেপির চোখ ধোনির অবসরের দিকে।

বিশ্বকাপের ম্যাচে বিনা পারিশ্রমিকে বিভিন্ন ব্যাট প্রস্তুতকারক সংস্থার লোগো লাগিয়ে মাঠে নামার ঘটনায় টেস্ট থেকে আগেই বিদায় নেয়া এই সাবেক ভারতীয় অধিনায়ক ওয়ানডে থেকেও অবসরে যাচ্ছেন বলে খবর রটেছে।

আর ক্রিকেট দুনিয়াকে বিদায় জানিয়েই বিজেপিতে যোগদান করবেন ধোনি, এমন কথাও জানানো হচ্ছে ক্ষমতাসীন দলটির পক্ষ থেকে।

এ বিষয়ে বিজেপির এক নেতা জানান, ‘সদ্য অনুষ্ঠিত লোকসভা নির্বাচনের আগে থেকেই ধোনির সঙ্গে যোগাযোগ রয়েছে বিজেপি নেতাদের। কিন্তু ধোনি বিশ্বকাপ পর্যন্ত সময় চেয়েছেন। ঝাড়খণ্ডের রাঁচির বাসিন্দা হিসেবে সেখানে আসন্ন বিধানসভা নির্বাচনের নতুন মুখ হবেন তিনি।’

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, গত বছরই ধোনির বাড়িতে গিয়ে তার সঙ্গে দেখা করে এসেছিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। সে সময় তার সঙ্গে পীযূষ গয়াল ও বিজেপি দিল্লি শাখার সভাপতি মনোজ তিওয়ারিও ছিলেন।

মনোজ তিওয়ারির সঙ্গেই ধোনির বর্তমানে নিয়মিত যোগাযোগ রয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো। এদিকে বিজেপি নেতাদের এমন খবরে ঝাড়খণ্ডের রাজনৈতিক শিবিরে ইতিমধ্যে তোলপাড় শুরু হয়ে গেছে। ধোনিকে কংগ্রেসে ভেড়ানোর চেষ্টাও চলছে।

আজ ধোনির জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন ঝাড়খণ্ডের কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা।
টুইটারে তিনি লিখেছেন, ‘হেলিকপ্টার শট’-এ দেশবাসীর মন জয় করা ভারতের জনপ্রিয় খেলোয়াড় এমএস ধোনিকে জন্মদিনে শুভেচ্ছা।’

এএইচ/এমএস


oranjee