ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ | ৮ শ্রাবণ ১৪২৬

 
 
 
 

শোয়েবকে নিয়ে সানিয়ার আগেবঘন টুইট

গ্লোবালটিভিবিডি ৮:২৫ অপরাহ্ণ, জুলাই ০৬, ২০১৯

ফাইল ছবি

দ্বাদশ বিশ্বকাপে অভিযান শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই পাকিস্তান ক্রিকেটে এক যুগের অবসান হয়েছে। ২০ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ইতি টেনে অবসর ঘোষণা করেছেন অলরাউন্ডার শোয়েব মালিক। স্বাভাবিকভাবেই কঠিন সিদ্ধান্তের পর, স্বামীর পাশে এসে দাঁড়ালেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। পাক ক্রিকেটারকে আন্তর্জাতিক ক্রিকেটে অসামান্য সাফল্যের জন্য শুভেচ্ছা জানালেন তিনি। সেই সঙ্গে জানিয়ে দিলেন শোয়েবের কীর্তিতে তিনি এবং তাদের সন্তান ইজহান দু’জনই গর্বিত।

শোয়েবের অবসর ঘোষণার কিছুক্ষণ পরই টুইটারে একটি শুভেচ্ছাবার্তা পোস্ট করেন সানিয়া। এতে তিনি লিখেন, ‘সব গল্পেরই একটা শেষ আছে। কিন্তু মনে রেখো, জীবনে সব শেষের পরই আরেকটা নতুন শুরু হয়। তুমি ২০ বছর ধরে গর্বের সঙ্গে নিজের দেশের প্রতিনিধিত্ব করেছো। অনেক খেতাব, সম্মান জিতেছো। ইজহান এবং আমি তোমার জন্য গর্বিত।’

উল্লেখ্য, বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ম্যাচের আগের রাতে শোয়েব মালিক এবং গোটা পাকিস্তান দলকে সঙ্গে নিয়ে এক রেস্তরাঁয় গিয়েছিলেন সানিয়া। যা নিয়ে বিস্তর বিতর্ক হয়। তারপর থেকে আর সেভাবে বিশ্বকাপ নিয়ে টুইট করতে দেখা যায়নি সানিয়াকে।

১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে অভিষেক হয় শোয়েবের। দেশের হয়ে ২৮৭ ওয়ান ডে খেলে ৭ হাজার ৫৩৪ রান করেছেন শোয়েব। ৯টি সেঞ্চুরির সঙ্গে ৪৪টি হাফ সেঞ্চুরিও আছে তার। উইকেট নিয়েছেন ১৫৮টি। পাশাপাশি সানিয়া মির্জার স্বামী পাকিস্তানের হয়ে ৩৫টা টেস্টও খেলেছেন। ১ হাজার ৮৯৮ রানের মধ্যে রয়েছে তিনটে সেঞ্চুরি। তবে চলতি বিশ্বকাপ একেবারেই ভাল যায়নি শোয়েবের। ব্যর্থ হচ্ছিলেন বারবার। যে কারণে তাকে টিম থেকে বাদও পড়ে যেতে হয়। মোট ৩ ম্যাচে সুযোগ পেয়েছিলেন শোয়েব। যাতে সাকুল্যে তার সংগ্রহ ৮ রান। ব্যর্থতার মধ্য দিয়েই শেষ হল শোয়েবের ক্যারিয়ার।

এমএস


oranjee