ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

বাংলাদেশের সামনে আবার আলিম দার!

গ্লোবালটিভিবিডি ৪:৫৯ অপরাহ্ণ, জুন ২৬, ২০১৯

ফাইল ছবি

আলিম দারের আম্পায়ারিং নিয়ে অভিযোগের শেষ নেই। যতবার তিনি বাংলাদেশের ম্যাচে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেছেন, ততবারই তার কোনো না কোনো সিদ্ধান্ত বিতর্কের মুখে পড়েছে। সর্বশেষ চলতি বিশ্বকাপে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচেও লিটন দাসকে থার্ড আম্পায়ার হিসেবে তার আউট দেওয়ার সিদ্ধান্ত সমালোচনার ঝড় তুলেছে। এর পরও বাংলাদেশের পরবর্তী ম্যাচেও (ভারতের বিপক্ষে) আম্পায়ারিংয়ে দেখা যাবে আলিম দারকে।

এর আগে ২০১৫ সালের বিশ্বকাপে বাংলাদেশ-ভারতের কোয়ার্টার ফাইনালেও আলিম দারের একাধিক সিদ্ধান্ত সমালোচিত হয়। বিশেষ করে ভারতের ব্যাটিংয়ের সময় রোহিত শর্মার তুলে দেওয়া ক্যাচ ফিল্ডারের হাতে গেলেও রুবেল হোসেনের সেই ফুলটস বলটিকে ‘নো বল’ ঘোষণা করেন আলিম দার। পরে টিভি রিপ্লেতে দেখা যায়, সেটি ‘নো বল’ ছিল না।

আবারও বাংলাদেশের সমর্থকদের জন্য দুঃসংবাদ। ২ জুলাই ভারতের বিপক্ষে ম্যাচেও টেলিভিশন আম্পায়ার হিসেবে দেখা যাবে আলিম দারকে। বার্মিংহ্যামের এজবাস্টনে ভারতকে হারাতে না পারলে বাংলাদেশের সেমিফাইনালের সম্ভাবনা শেষ হয়ে যেতে পারে। এমন ‘ডু অর ডাই’ ম্যাচে আলিম দার থাকছেন বিধায় ‘ভয়’ চেপে বসছে সমর্থকদের মনে। তাদের ভাষ্যে, আলিম দার থাকা মানে বাংলাদেশকে প্রতিপক্ষের ‘১২ জন’র সঙ্গে লড়তে হবে।

ভারতের বিপক্ষে ম্যাচে মাঠের দুই আম্পায়ার হিসেবে থাকবেন পাল্লিয়াগুরুগে এবং মরিস এরাসমাস। চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন কুমার ধর্মাসেনা।

এএইচ/এমএস


oranjee