ঢাকা, সোমবার, ২২ জুলাই ২০১৯ | ৭ শ্রাবণ ১৪২৬

 
 
 
 

সাকিবের খেলায় ধারাবাহিকতা ও বাকিদের সাপোর্ট থাকলে বিশ্বকাপ জয় করাও সম্ভব!

গ্লোবালটিভিবিডি ১:১২ পূর্বাহ্ণ, জুন ২৬, ২০১৯

ফাইল ছবি

চলতি বিশ্বকাপে অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে একের পর এক রেকর্ড গড়ে যাওয়া সাকিব আল হাসানের পারফরম্যান্সে মুগ্ধ বিশ্ববাসী। যেন প্রতি ম্যাচেই নিজেকে ছাড়িয়ে যাওয়ার লক্ষ্যেই মাঠে নামছেন তিনি। বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ বোলিং ফিগার, সর্বোচ্চ উইকেট শিকারি, বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি রান এবং এবারের বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক তিনি। তার এ ধারাবাহিকতা ও বাকিদের সাপোর্ট থাকলে বিশ্বকাপ জয় করাও সম্ভব!

চলতি বিশ্বকাপে ক্যারিয়ারের সেরা পারফরমেন্সে থাকায় সাকিব বন্দনায় মেতেছে খ্যাতনামা ক্রিকেটার ও ক্রিকেট বোদ্ধারা। থেমে নেই ক্রিকেটের বিশ্ব নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

সাকিবের এমন পারফরমেন্সে মনে করিয়ে দিচ্ছে ভারতের ১৯৮৩ ও ২০১১ বিশ্বকাপ জয়ের কথা। কারণ ১৯৮৩ বিশ্বকাপে অলরাউন্ডার কপিল দেব সেঞ্চুরিসহ পাঁচ উইকেট নিয়েছিলেন। আর সেই সময় বিশ্বকাপ শিরোপা জিতেছিলো তারাই। ২০১১ আসরেও এমনই ঘটনা ঘটেছিলো। যুবরাজ সিং শতকসহ নিয়েছিলেন ৫ উইকেট। সেই বিশ্বকাপ জয়ী ভারত দলের অন্যতম আলোকিত খেলোয়াড় ছিলেন যুবরাজ। লক্ষ্য করলে দেখা যাবে চলমান আসরে সেই পথেই আছে বাংলাদেশ। অলরাউন্ডার সাকিব আল হাসান দু’টি শতকসহ দশ উইকেট নিয়েছেন। মাত্র ছয় ম্যাচ খেলে সর্বোচ্চ রান ৪৭৬ ও ১০টি উইকেটের মালিক এই অলরাউন্ডার। তাহলে বলা যেতেই পারে তার হাত ধরে প্রথমবারের মতো বিশ্বকাপ শিরোপা বাংলাদেশের হতেও পারে!

সাকিব আল হাসান যদি বাকি খেলা্য় ১০০/৫০ করে এবং বোলিংয়ে ৩/৪টা উইকেট পায়, সেই সাথে যদি বাংলাদেশ টিমের অন্য খেলোয়াড়রা মোটামুটি ভাল খেলে সাকিবকে সাপোর্ট দেয় তবে বিশ্বকাপ আসতে পারে বাংলাদেশেও।

এমএস

 

 

 


oranjee