ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ | ৮ শ্রাবণ ১৪২৬

 
 
 
 

আজ নিউজিল্যান্ড হারলে বাংলাদেশের লাভ!

গ্লোবালটিভিবিডি ৬:০২ অপরাহ্ণ, জুন ১৯, ২০১৯

ফাইল ছবি

আজ বার্মিংহামে দক্ষিণ আফ্রিকার জন্য জয়ের কোনো বিকল্প নেই। কিন্তু তাদের প্রতিপক্ষ শক্ত অবস্থায় থাকা নিউজিল্যান্ড।

আফগানিস্তানের বিপক্ষে জেতায় দক্ষিণ আফ্রিকানদের ৩ পয়েন্ট হয়েছে। ওরা পাঁচটি ম্যাচ খেলেছে। তিনটিতে হেরেছে। একটি জিতেছে। আর একটায় বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি হয়েছে।

ওদিকে নিউজিল্যান্ড চার ম্যাচ খেলেছে। পয়েন্ট টেবিলের ওপরের দিকে। একটি খেলায় পয়েন্ট ভাগ হয়েছে। বাকি তিনটি জিতেছে।

সেমিফাইনালে খেলতে হলে দক্ষিণ আফ্রিকাকে প্রত্যেকটি ম্যাচ জিততে হবে। প্রতি খেলা তাদের জন্য ‘নকআউট’-এর মতো। কিন্তু নিউজিল্যান্ডকে হারাতে হলে নিজেদের সেরা খেলাটা খেলতে হবে। কারণ কিউই দলটা খুব ভারসাম্যপূর্ণ। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং সবদিক দিয়েই।

বিশ্বকাপ আরও জমে উঠবে যদি আজ দক্ষিণ আফ্রিকা হারিয়ে দেয় নিউজিল্যান্ডকে। এই ম্যাচের মধ্যে বাংলাদেশেরও একটা স্বার্থ আছে। অসাধারণ খেলা খেলে একদিন আগে উইন্ডিজকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। বাংলাদেশও সেমিফাইনালে খেলার স্বপ্ন দেখে। তাদের স্বপ্ন বেঁচে আছে। আজকের ম্যাচে নিউজিল্যান্ডকে যদি দক্ষিণ আফ্রিকা হারিয়ে দেয় তাহলে সেটা বাংলাদেশেরর জন্য ভালো হবে।

বাংলাদেশ এবারের বিশ্বকাপই শুরু করেছে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে। এরপর যখন ঘুরে দাঁড়ালো দারুণভাবে। সামনে পয়েন্ট টেবিলের হিসাব-নিকাশ সামনে জমে উঠবে। বাংলাদেশ পঞ্চম স্থানে উঠে এসেছে। সবকিছু বিবেচনায় এখন বাংলাদেশকে বিভিন্ন খেলার দিকে একটা চোখ আলাদা করে রাখতে হবে।

এএইচ/এমএস


oranjee