ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ | ৪ আষাঢ় ১৪২৬

 
 
 
 

ইংল্যান্ডের বিপক্ষে স্পিন দিয়েই বোলিং শুরু বাংলাদেশের

গ্লোবালটিভিবিডি ৪:১৩ অপরাহ্ণ, জুন ০৮, ২০১৯

ছবি সংগৃহীত

বাংলাদেশের আগের দুই ম্যাচ নিয়ে যতটা না আলাপ আলোচনা হয়েছে, তার চেয়ে বেশি আলোচনা হয়েছে কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে এই ম্যাচটি নিয়ে। ইংল্যান্ডের বিপক্ষে খেলতে নামার আগে আবহাওয়রা সঙ্গে স্বাগতিকদের বিপক্ষে আগের দুই বিশ্বকাপে বাংলাদেশের সাফল্যও আলোচনায় ছিল অনেক বেশি।

কার্ডিফের উইকেট, আবহাওয়া- সব কিছু মিলিয়ে বাংলাদেশের এই ম্যাচটি নিয়ে সরব ছিল ক্রিকেট সমর্থক থেকে শুরু করে বোদ্ধা এবং ক্রিকেটাররাও। শেষ পর্যন্ত সেই ম্যাচ মাঠে গড়ালো। আগের দুই ম্যাচের একাদশ নিয়ে খেলতে নেমেছে বাংলাদেশ। ইংল্যান্ড একজন স্পিনার কমিয়ে দলে বাড়িয়েছে একজন পেসার।


কার্ডিফের উইকেটে রয়েছে হালকা ঘাস। বলের ম্যুভমেন্ট পেসারদের পক্ষেই থাকবে বেশি। তবুও, টস জিতে ফিল্ডিং বেছে নেয়ার পর শুরুতেই অদ্ভূত এক সিদ্ধান্ত নিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

তিনি বোলিংয়ের শুরুতেই বল তুলে দিলেন দলের সেরা স্পিনার, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের হাতে। প্রথম ওভারেই ইংলিশদের চেপে ধরার চেষ্টা করলেন সাকিব। তিনি প্রথম ওভারে ইংলিশদের দিলেন কেবল এক রান।

পরের ওভারে বল করতে আসেন মাশরাফি। তার কাছ থেকে একটি বাউন্ডারি বের করে নিয়েছে ইংলিশ ওপেনার জেসন রয়। নিজের দ্বিতীয় ওভার করতে এসেও ইংলিশদের রান করতে দিলেন না সাকিব। দিলেন মাত্র ১ রান। দুই ওভারে সাকিবের কাছ থেকে ইংল্যান্ড নিতে পারলো মাত্র ২ রান।

আরকে


oranjee