ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ | ৭ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

বুয়েট ছাত্র আবরার স্মরণে এক মিনিট নীরবতা ও গণশপথ

গ্লোবালটিভিবিডি ৪:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯

সংগৃহীত ছবি

আবরার স্মরণে বুয়েটের উপাচার্য, সব প্রভোস্ট এবং শিক্ষার্থীরা নতুনভাবে পথ চলতে গণশপথ নিয়েছেন। আবরার স্মরণে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে শুরু হয় শপথ অনুষ্ঠান।

সন্ত্রাস, অনৈতিকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে বুয়েট প্রশাসন ও শিক্ষার্থীদের এই শপথ বাক্য পাঠ করান ১৭তম ব্যাচের রাফিয়া রেজওয়ানা। সকল প্রকার অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর প্রত্যয় করা হয় এই শপথে। শপথের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে আন্দোলন স্থগিত করা হলো।

শিক্ষার্থীরা জানায়, আরবারের খুনিদের স্থায়ীভাবে বহিষ্কার করার আগ পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন করা হয়েছে। ১০ দফা দাবির মধ্যে তিনটি দাবি ছিলো আইনশৃঙ্খলা বাহিনীর ওপর। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দ্রুততার সঙ্গে আসামিদের গ্রেফতার ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। তবে, দশ দফা দাবির বিষয়ে তারা খোঁজ খবর রাখবেন।

তারা আরও জানায়, বুয়েট প্রশাসনের কাছে পাঁচটি দাবি ছিলো। সেসব দাবির বেশিরভাগই বাস্তবায়ন হয়েছে। এ কারণে, বুয়েট প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে আন্দোলন প্রত্যাহার করা হয়েছে। আজ সব শিক্ষার্থী ও শিক্ষক মিলে বুয়েট ক্যাম্পাসে উপস্থিত হয়ে শপথ গ্রহণ করেন।

শপথ গ্রহণের পরে তদন্ত রিপোর্ট পাওয়ার পর দোষীদের স্থায়ী বহিস্কারের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান বুয়েটের উপাচার্য সাইফুল ইসলাম।

এমএস


oranjee