ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ১ কার্তিক ১৪২৬

 
 
 
 

‘বুকে ব্যথা’, হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি সম্রাট

গ্লোবালটিভিবিডি ১:২৮ অপরাহ্ণ, অক্টোবর ০৮, ২০১৯

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক : ক্যাসিনোবিরোধী অভিযানে গ্রেফতার ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে (এনআইসিভিডি) ভর্তি (বেড নং-৩, সিসিইউ-১ ২য় তলায়) করা হয়েছে।

হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক আফজালুর রহমান, ডা. আশ্রাফুল হক সিয়াম ও আর এম কে নিয়ে ৩ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। একইসাথে বেলা ২টা ৩০ মিনিটে আরো একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হবে।

এর আগে, সম্রাটকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে হৃদরোগ ইনস্টিটিউটে নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের একজন চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘বুকে ব্যথা’ থাকায় সম্রাটকে হৃদরোগ ইনস্টিটিউটে নিয়ে গেলে সেখানে ডা. মহসীন আহমেদের অধীনে তাকে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ওই চিকিৎসক জানান, সম্রাটকে হৃদরোগ ইনস্টিটিউটের করোনারি কেয়ার ইউনিটের (সিসিইউ-১) ৭ নম্বর বেডে রাখা হয়েছে।

ডা. মহসীন আহমেদের সঙ্গে যোগাযোগ করলে তিনি মোবাইলে বলেন, সম্রাটের বুকে ব্যথা আছে। তার পরীক্ষা-নিরীক্ষা চলছে। রিপোর্ট পেলে বিস্তারিত জানানো যাবে।

এদিকে, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান মাকসুদ জানান, ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের শারীরিক অবস্থা সংকটাপন্ন।

এর আগে, মঙ্গলবার সকাল সোয়া ৭টার দিকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে সম্রাটকে ঢামেক হাসপাতালে নিয়ে যায় কারা কর্তৃপক্ষ। প্রথমে তাকে নেওয়া হয় হাসপাতালের জরুরি বিভাগে। বুকে ব্যথা থাকায় তাকে সেখান থেকে নিয়ে যাওয়া হয় হাসপাতালের হৃদরোগ বিভাগে। পরে পরীক্ষা-নিরীক্ষা শেষে সম্রাটকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন ঢামেক হাসপাতালের চিকিৎসকরা।

এমএইচএন/এমএস


oranjee