ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

এবার রিকশা চলাচলে আলাদা লেনের দাবি চালক-মালিকদের

গ্লোবালটিভিবিডি ৬:৩৪ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০১৯

সংগৃহীত ছবি

রাজধানীর খিলক্ষেত থেকে রামপুরা হয়ে সায়েদাবাদ, সায়েন্স ল্যাবরেটরি মোড় থেকে শাহবাগ ও মিরপুর রোডসহ কয়েকটি সড়কে রোববার থেকে রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত মেনে নেননি রিকশাচালক-মালিকরা। এ সিদ্ধান্তের প্রতিবাদে মুগদা বিশ্বরোড, সবুজবাগ এলাকায় বিক্ষোভ অব্যাহত রেখেছেন তারা। তাদের দাবি, আলাদা লেন বানিয়ে রিকশা চলাচলের সুযোগ দিতে হবে।

রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত পরিবর্তন করা না হলে আগামীকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে ৭২ ঘণ্টা টানা সড়ক অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছেন রিকশা মালিক ঐক্য পরিষদ।

সোমবার রাজধানীর সায়েদাবাদ-উত্তরা মহাসড়কের মানিকনগর-শাহজাহানপুর অংশে অবরোধ করেন রিকশা চালকরা। দুপুর সাড়ে ১২টার দিকে তারা একদিনের আল্টিমেটাম দিয়ে আজকের মতো কর্মসূচি স্থগিত করেন।

সবুজবাগ থানা ভ্যান-রিকশা মালিক সমিতির সভাপতি মোস্তফা ব্যাপারি বলেন, ভিআইপি রোডে আমরা রিকশা চালাতে চাই না। যেসব সড়কে রিকশা বন্ধ করেছে, সেখানে আবারো চলাচলের দাবিতে আমাদের এ কর্মসূচি। আমাদের দাবি না মানা হলে আবার রাজপথে আন্দোলনে নামবো।

রিকশা মালিক ঐক্য পরিষদের আহ্বায়ক মমতাজ উদ্দিন বলেন, সড়কে অন্য যানবাহন চলার পাশাপাশি রিকশা চলাচলের সুযোগ দিতে হবে। রাস্তা বন্ধ থাক বাধা দেব না, কিন্তু রিকশার জন্য আলাদা লেন করতে হবে। আলাদা লেন না করে রিকশা চলাচল বন্ধ করা যাবে না।

মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার বলেন, রাজধানীর কিছু এলাকায় ফের রিকশা চলাচলের দাবিতে বিক্ষোভ করেছেন চালক-মালিকরা। সকাল ১০টা থেকে সোয়া ১টা পর্যন্ত তারা বিক্ষোভ করেন। পরে, কাউন্সিলরদের সঙ্গে কথা বলে সড়ক থেকে সরে যান তারা। প্রশাসনের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো ধরনের আশ্বাস দেওয়া হয়নি তাদের।

তাই মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করবে রিকশাচালক ও মালিকরা।

এএইচ/এমএস


oranjee