ঢাকা, বুধবার, ২৪ জুলাই ২০১৯ | ৯ শ্রাবণ ১৪২৬

 
 
 
 

ইসলামিক ফাউন্ডেশনের ডিজি সামীম আফজালের পদত্যাগ দাবিতে কর্মবিরতি

গ্লোবালটিভিবিডি ৩:২১ অপরাহ্ণ, জুন ১৮, ২০১৯

ফাইল ছবি

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক (ডিজি) সামীম মোহাম্মদ আফজালের পদত্যাগের দাবিতে অচলাবস্থার সৃষ্টি হয়েছে সংস্থাটির প্রধান কার্যালয়ে।

মঙ্গলবার (১৮ জুন) সকাল থেকে তার পদত্যাগের দাবিতে কর্মবিরতি শুরু করেছেন সংস্থাটির কর্মকর্তা-কর্মচারীরা।

জানা গেছে, শারীরিক অসুস্থতার কারণে সামীম মোহাম্মদ আফজাল দীর্ঘদিন ধরে নিয়মিত অফিস করছেন না। ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগে কেন তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হবে না, ধর্ম মন্ত্রণালয়ের দেওয়া এমন নোটিশের পর থেকেই ইসলামিক ফাউন্ডেশনে সৃষ্টি হয়েছে অচলাবস্থা। সংস্থাটির কর্মকর্তারাও চাচ্ছেন সামীম মোহাম্মদ আফজাল ইফা’র ডিজির পদ থেকে পদত্যাগ করুক। সোমবার (১৭ জুন) সংস্থাটির পরিচালক ও প্রকল্প পরিচালকরা এ বিষয়ে বৈঠক করেছেন। সেখানে ইফা’র ২০ জন পরিচালক পদমর্যাদার কর্মকর্তা উপস্থিত ছিলেন। বৈঠকে সিদ্ধান্ত হয়, সামীম মোহাম্মদ আফজালকে তারা অনুরোধ করবেন, তিনি যেন স্বেচ্ছায় অব্যাহতি নেন।

ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সামীম মোহাম্মদ আফজাল জুডিশিয়াল সার্ভিসে ১৯৮৩ সালে যোগদান করেন। ২০০৯ সালের জানুয়ারিতে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে নিয়োগ পান তিনি। অভিযোগ রয়েছে—নিয়োগ, পদোন্নতিসহ নানা বিষয়ে অনিয়ম করেছেন তিনি। গত ১০ জুন তাকে কারণ দর্শানোর নোটিশ দেয় ধর্ম মন্ত্রণালয়।

সূত্র জানায়, ধর্ম মন্ত্রণালয়ের এ নোটিশের পর থেকেই অস্থিরতা শুরু হয় ইসলামিক ফাউন্ডেশনে। গুঞ্জন ওঠে, সামীম মোহাম্মদ আফজাল স্বেচ্ছায় পদত্যাগ করবেন। শনিবার (১৫ জুন) বন্ধের দিনে সামীম আফজাল আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশনে যান। তার দফতর থেকে বিভিন্ন নথিপত্র সঙ্গে করে নিয়ে যাওয়ার চেষ্টা করলে ইফা’র সচিব কাজী নূরুল ইসলামসহ অন্যরা বাধা দেন। তবে পরের দিন রবিবার (১৬ জুন) অফিসে যাননি তিনি। এরপর সোমবার (১৭ জুন) অফিসে গেলে সামীম আফজালের দফতরের চারপাশে অবস্থা নেন সংস্থাটির কর্মকর্তা-কর্মচারীরা।

এএইচ/এমএস


oranjee

আরও খবর :