ঢাকা, সোমবার, ১৮ মার্চ ২০১৯ | ৪ চৈত্র ১৪২৫

 
 
 
 

গ্লোবাল টিভি অ্যাপস

বিষয় :

ঢাকা

  • গণভবনে গেছেন ডাকসু নেতারা
  • গণভবনের পথে ডাকসুর নির্বাচিত ২৫৯ প্রতিনিধি
  • প্রো-ভিসির আশ্বাসে অনশন ভাঙলেন শিক্ষার্থীরা
  • শর্ত সাপেক্ষে রোকেয়া হলে অনশন স্থগিত
  • প্রধানমন্ত্রীর আমন্ত্রণে গণভবনে যাবেন ডাকসুর নবনির্বাচিত নেতারা
  • অনশনরত শিক্ষার্থীদের কর্মসূচি তুলে নেয়ার অনুরোধ হলের প্রভোস্টের
  • দাবানল জ্বলে ওঠার আগেই দাবি মেনে নিন: ঢাবি প্রশাসনের প্রতি নুর

ডাকসুর গঠনতন্ত্র বিষয়ে ছাত্রসংগঠনগুলোর সাথে ঢাবি প্রশাসনের বৈঠক

গ্লোবালটিভিবিডি ২:৫৮ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০১৯

ফাইল ছবি

 ডাকসুর গঠনতন্ত্র যুগোপযোগী করতে ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোর সাথে আলোচনায় বসেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (১০জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সভাকক্ষে হয়েছে এই আলোচনা। এতে যোগ দিয়েছে ছাত্রলীগ, ছাত্রদল ও বামপন্থী ছাত্রসংগঠনগুলোর বিশ্ববিদ্যালয় শাখার নেতারা।

ডাকসুর গঠনতন্ত্র সংশোধনে গঠিত পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি ছাত্রসংগঠনগুলোর সাথে মত বিনিময় করে। এতে সভাপতিত্ব করেন কমিটির প্রধান ও আইন বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান চৌধুরী। এতে আরও উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি ও সূর্যসেন হলের প্রভোস্ট ড. এ এস এম মাকসুদ কামাল, আইন অনুষদের ডিন ড. রহমতুল্লাহ, রোকেয়া হলের প্রভোস্ট ড. জিনাত হুদা, শামসুন নাহার হলের প্রভোস্ট অধ্যাপক ড. সুপ্রিয়া সাহা ও সহকারী রেজিস্টার ড. মো. মুনিরুজ্জামান।

বৈঠকের শুরুর আগেই সভাস্থলে উপস্থিত হন ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, ছাত্রফ্রন্টের সভাপতি সালমান সিদ্দিকী, ছাত্র ফেডারেশনের সভাপতি উম্মে হাবিবা বেনজীর, ছাত্র ইউনিয়নের সভাপতি মো. ফয়জুল্লাহসহ অন্যান্য ছাত্রসংগঠনের নেতৃবৃন্দ। পরে তারা একসাথে সভাকক্ষে প্রবেশ করে। তবে আলোচনার শুরুর প্রায় ৩০ মিনিট পর প্রক্টরিয়াল টিমের গাড়িতে করে সভায় যোগ দেন জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী। বৈঠকে ডাকসু নির্বাচনে প্রার্থি হতে ছাত্রত্বের সীমা স্নাতকোত্তর থেকে এমফিল বা পিএইডিতে উন্নীতকরণ, ক্যাম্পাসে সহাবস্থান ও নির্বাচনী পরিবেশসহ সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা হয় বলে জানা গেছে।

 

এএইচ/এসএনএ


oranjee