ঢাকা, শনিবার, ১৬ নভেম্বর ২০১৯ | ১ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

গ্লোবাল টিভির কল্যাণে দিনমজুর কন্যা ভর্তি হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ে

গ্লোবালটিভিবিডি ৫:৩১ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৯

সুবর্ণা খাতুন

আনিসুর রহমান : কুষ্টিয়ার অদম্য মেধাবী ছাত্রী দিনমজুর কন্যা সুবর্ণা খাতুন এবার শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুবর্ণ সুযোগ পেয়েও মাত্র ১৩ হাজার টাকা যোগাতে না পারায়, বিশ্ববিদ্যালয়টিতে ভর্তি হতে অনিশ্চয়তায় পড়ে। এ বিষয়ে গত ৬ অক্টোবর গ্লোবাল টিভি অনলাইনে সংবাদ প্রচার করা হলে, কুষ্টিয়ার জেলা প্রশাসক, পুলিশ সুপার ও মেয়রসহ দেশ ও দেশের বাইরে থেকে অনেকেই সুবর্ণার লেখাপড়ার জন্য সাহায্যের হাত বাড়ান।

এরই ধারাবাহিকতায় তিন সপ্তাহ পর আজ রোববার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি হতে কুষ্টিয়া থেকে রাজধানীতে আসেন সুবর্ণা খাতুন।

স্বতঃস্ফূর্ত মুন নিয়ে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ও.এস.এল বিভাগে। তার স্বপ্ন পূরণে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন গ্লোবাল টিভিসহ তার পাশে সাহায্যের হাত বাড়ানো সকলের প্রতি।

উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে তার মত অসহায় দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পাশে সুবর্ণা থাকতে চান সব সময়।

সুবর্ণার এ পথ চলায় বেশ আনন্দিত তার সহপাঠীসহ শুভাকাঙ্ক্ষিরা।

সুবর্ণার জন্মের কয়েক দিন পরেই রিকশাচালক বাবা সড়ক দুর্ঘটনায় মারা গেলে মা আরজিনা বেগম কুষ্টিয়ার মিল পাড়ায় একটি তুলা ফ্যাক্টরিতে দিনমজুরের কাজ করে অনেক কষ্টে খেয়ে না খেয়ে সুবর্ণাকে নিয়ে দিন অতিবাহিত করছেন। সুবর্ণা ছোটবেলা থেকেই মেধার পরিচয় রেখে আসছিলো তার শিক্ষা প্রতিষ্ঠানে। শত অভাব অনটন বাধা-বিপত্তি উপেক্ষা করে সুবর্ণা সফলতার সাথে স্কুল ও কলেজের গন্ডি পেরিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ও.এস.এল বিভাগে ভর্তি হন।

এআর/এমএস

 


oranjee