ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ১ কার্তিক ১৪২৬

 
 
 
 

বাইরে শিক্ষার্থীদের তালা, প্রভোস্টদের সঙ্গে জরুরি বৈঠকে ভিসি

গ্লোবালটিভিবিডি ৬:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ০৮, ২০১৯

সংগৃহীত ছবি

 

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ৩৬ ঘন্টা পর নিজ কার্যালয়ের এসে অবরুদ্ধ বুয়েটের ভিসি। ভিসি তাঁর নিজ কার্যালয়ে আট হলের প্রভোস্টদের সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন।

মঙ্গলবার বিকেলে, ভিসি কার্যালয়ে প্রভোস্টদের সঙ্গে নিয়ে বৈঠকে বসলে বাইরে থেকে ভিসি কার্যালয়ের সবগুলো ফটকে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ ও অবরোধ শুরু করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে, মঙ্গলবার সকালে আন্দোলনরত শিক্ষার্থীরা বিকেল ৫টার মধ্যে উপাচার্যকে ক্যাম্পাসে আসার আল্টিমেটাম দেন। ৫টার মধ্যে ভিসি ক্যাম্পাসে না আসলে কঠোর কর্মসূচির দেয়া বলেও ঘোষণা দেন শিক্ষার্থীরা।

আবরার ফাহাদ হত্যাকাণ্ডে পর একবারের জন্যও ঘটনাস্থলে আসেননি বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম। এমনকি, শেরে বাংলা হলেও আসেননি বুয়েটের ভিসি। এতে, ক্ষুব্ধ শিক্ষার্থীরা উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করার কথা জানালেও তা আমলে নেননি হল প্রভোস্ট। এমনকি আবরারের জানাজায়ও উপস্থিত হননি ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম। এ নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেন শিক্ষার্থীরা।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা জানান, ভিসি স্যার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে বৈঠক করছেন। এরপরেই তিনি শিক্ষার্থী ও সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন।

এমএস


oranjee