ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

 
 
 
 

পাওয়া গেছে বুয়েটছাত্র আবরার হত্যার সেই ভিডিও ফুটেজ

গ্লোবালটিভিবিডি ৮:১৪ অপরাহ্ণ, অক্টোবর ০৭, ২০১৯

সংগৃহীত ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফাহাদ আবরারকে পিটিয়ে হত্যার ঘটনার সিসিটিভির একটি ফুটেজ পাওয়া গেছে। ৩২ সেকেন্ডের সেই ফুটেজে দেখা যায়, আবরারকে কোলে করে হলের করিডোর ধরে হেঁটে বের হচ্ছে তিনজন। এসময় তাদের পেছনে পেছনে একজন হেঁটে আসে। তাদের সঙ্গেই একই সিরিয়ালে আরো ৪ জন হেঁটে বের হয়ে আসে।

সোমবার (০৭ অক্টোবর) সকালে আবরার ফাহাদকে হত্যার সময়ের সিসি ক্যামেরার ফুটেজ গায়েব করে দেওয়ার অভিযোগ করেন বুয়েট শিক্ষার্থীরা। এর প্রতিবাদে সোমবার রাত ৭টা পর্যন্ত হল প্রভোস্ট কার্যালয় ঘিরে বিক্ষোভ করেন তারা।

এর আগে ভোরে শের-ই-বাংলা হলের প্রথম ও দ্বিতীয় তলার সিঁড়ির মধ্যবর্তী জায়গা থেকে আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করা হয়।

আবরার ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) বিভাগের লেভেল-২ এর টার্ম ১ এর ছাত্র ছিলেন। তিনি শের-ই-বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। তার বাড়ি কুষ্টিয়া শহরে। কুষ্টিয়া জেলা স্কুলে তিনি স্কুলজীবন শেষ করে নটরডেম কলেজে পড়েন।

এদিকে ফাহাদের মরদেহের ময়নাতদন্ত শেষে চিকিৎসকেরা জানান, মারধরের কারণে রক্তক্ষরণ ও ব্যথায় তার মৃত্যু হয়েছে। এ ঘটনায় পুলিশ নয়জনকে আটকের তথ্য জানিয়েছে। এর মধ্যে বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান ও যুগ্ম সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেনও রয়েছেন।

এমএস


oranjee