ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯ | ৬ ভাদ্র ১৪২৬

 
 
 
 

মেধার সমন্বয় ঘটিয়ে উন্নত রাষ্ট্র গঠন করতে হবে : তথ্যমন্ত্রী

গ্লোবালটিভিবিডি ৭:০৭ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০১৯

সংগৃহীত ছবি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, উন্নত রাষ্ট্র গঠন করতে হলে উন্নত জাতি গঠন করতে হবে। আর সে উন্নত জাতি গঠন করা হয় বিশ্ববিদ্যালয়গুলোতে। মেধার সমন্বয় ঘটিয়ে উন্নত রাষ্ট্র গঠন করতে হবে।

সোমবার (২৯ জুলাই) সকাল ১০টায় বনানী নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ কর্তৃপক্ষকে বলেন, তাদের বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে বঙ্গবন্ধুর নামে যে সকল বই বের হয়েছে সেগুলোকে সংরক্ষণ করার জন্য। সেগুলো সংরক্ষণ করতে খুব বেশি জায়গার প্রয়োজন হবে না । আমি আশা করব নর্দান ইউনিভার্সিটি কর্তৃপক্ষ এই কাজটুকু করবেন।

বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র এবং নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ডা. মশিউর রহমান, বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী, নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ উপাচার্য ড. আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মো. হুমায়ুন কবীর, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোশারফ এম. হোসেন, রেজিস্ট্রার প্রফেসর ড. কাজী শাহাদাৎ কবিরসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, প্রশাসনিক কর্মকর্তা ছাত্র-ছাত্রী ও অভিভাববরা উপস্থিত ছিলেন।

এআরএস/এমএস


oranjee