ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬

 
 
 
 

অমর একুশে গ্রন্থমেলা শেষ হচ্ছে কাল

গ্লোবালটিভিবিডি ৬:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০১৯

অমর একুশে গ্রন্থমেলা আগামীকাল বৃহস্পতিবার শেষ হতে যাচ্ছে। মাসব্যাপী এ মেলার শুরুর দিকে ভিড় কম থাকলেও সময় শেষের দিকে বইপ্রেমী মানুষের ঢল নামতে শুরু করে। তাইতো মেলা শেষের আগের দিন বৈরি আবহাওয়া উপেক্ষা করেও প্রয়োজনীয় বইটি সহজে খুঁজে পেতে এবং প্রিয় কোনো বই কিনতে মেলায় এসেছেন বইপ্রেমী অনেক মানুষ।

মিরপুর থেকে মেলায় আশা আব্দুল কাদির ফেরদৌস বলেন, ‘অবসর সময়ের অভাবে এতোদিন মেলায় আসা হয়নি। কাল শেষ হয়ে যাচ্ছে এ মেলা, তাই কাল শেষ দিনের অপেক্ষা না করে আজই প্রয়োজনীয় কিছু বই কিনতে এসেছি।’

বইমেলার সমাপনী অনুষ্ঠানে বাংলা একাডেমির সভাপতি ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামানের সভাপতিত্বে সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

সমাপনী দিনে একাডেমির পরিচালক ও মেলার সদস্য সচিব জালাল আহমেদ মাসব্যাপী এ প্রাণের মেলার ওপর একটি প্রতিবেদন উপস্থাপন করবেন। তার আগে একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী স্বাগত বক্তব্য দেবেন।

বাংলা একাডেমি সূত্র জানায়, মেলার ২৬তম দিন পর্যন্ত ৪ হাজার ২৮৪টি বই প্রকাশিত হয়েছে। যা গত দুই বছরের চেয়ে বেশি। এর আগের বছর ৪ হাজার ১৩৪ এবং ৩ হাজার ৬৪৬টি বই প্রকাশিত হয়েছিল।

এমএস


oranjee