ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ | ১৩ আষাঢ় ১৪২৬

 
 
 
 

শুভ জন্মদিন চলচ্চিত্র পরিচালক দেবাশীষ বিশ্বাস

গ্লোবালটিভিবিডি ২:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০১৯

জনপ্রিয় উপস্থাপক ও চলচ্চিত্র পরিচালক দেবাশীষ বিশ্বাসের জন্মদিন রোববার (২৭ জানুয়ারি)। ১৯৭৭ সালের ২৭ জানুয়ারি রূপালি ভুবনের এই প্রিয় মানুষটি জন্মগ্রহণ করেন। সেই মতে আজ এ নির্মাতা ৪২ বছর পূর্ণ করলেন। গ্লোবার টিভি অনলাইনের পক্ষ থেকে তার প্রতি অনেক শুভেচ্ছা।

নন্দিত চলচ্চিত্রকার দিলীপ বিশ্বাসের পুত্র দেবাশীষ বিশ্বাস। স্বভাবতই তিনি হেঁটেছেন বাবার পথ ধরে চলচ্চিত্রের আঙ্গিনায়। দাম্পত্য জীবনে এক পুত্রের জনক তিনি। ২০১২ সালে দেবাশীস বিশ্বাস ও অরুণা বিশ্বাস বিবাহবন্ধনে আবদ্ধ হন।

একুশে টেলিভিশনের পথ চলার শুরুর দিকে বিনোদনধর্মী স্ট্রিট শো ‘পথের প্যাঁচালী’ দারুণ দর্শকপ্রিয়তা পায়। অনুষ্ঠানটির পাশাপাশি একটি নামও বেশ জনপ্রিয় হয়ে ওঠে। তিনি হলেন উপস্থাপক দেবাশীষ বিশ্বাস। উপস্থাপক হিসেবে জনপ্রিয়তা পেলেও দেবাশীষ বিশ্বাসের প্রথম পরিচয় আজ একজন চলচ্চিত্র নির্মাতা হিসেবেই।

নির্মাতা হিসেবে দেবাশীষের অভিষেক হয় ২০০২ সালে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ চলচ্চিত্র দিয়ে। তখনকার তুমুল জনপ্রিয় জুটি রিয়াজ-শাবনূরের ছবিটি সুপার ডুপার হিট হয়েছিল।

এরপর বেশ লম্বা বিরতি নেন তিনি। ২০১৩ সালে বানালেন নিজের দ্বিতীয় ছবি ‘শুভ বিবাহ’। ছবিটি তেমন ব্যবসায়িক সাফল্য না পেলেও আলোচনায় দেবাশীষ বিশ্বাস। তৃতীয় ছবি হিসেবে নির্মাণ করেন দুই নবাগত আরেফিন শুভ ও আইরিনকে নিয়ে ‘ভালোবাসা জিন্দাবাদ’।

প্রসঙ্গত, গীতিচিত্র কথাচিত্র নামে একটি প্রযোজনা সংস্থাও রয়েছে দেবাশীষ বিশ্বাসের।

এমএস


oranjee