ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

 
 
 
 

আজ সঙ্গীতশিল্পী আঁখি আলমগীরের জন্মদিন

গ্লোবালটিভিবিডি ১২:০০ পূর্বাহ্ণ, জানুয়ারি ০৭, ২০১৯

আজ সঙ্গীতাঙ্গনের সুকণ্ঠী কণ্ঠশিল্পী আঁখি আলমগীরের জন্মদিন। স্টেজ, লাইভ আর অ্যালবামের গানের মধ্য দিয়ে ভক্তদের মাতিয়ে চলেছেন রোমান্টিক গানের এই শিল্পী।

আঁখি আলমগীর বলেন, কাছে দোয়া চাই যেন আল্লাহ আমাকে সুস্থ্য রাখেন, ভালো রাখেন। আর আমি আমার সন্তানদের যেন মানুষের মতো মানুষ করতে পারি।

গানের ব্যস্ততা প্রসঙ্গে আঁখি আলমগীর বলেন, এটা আল্লাহর রহমত যে, স্টেজ শো নিয়ে আমার ভীষণ ব্যস্ততা থাকে। স্টেজ শোতে অংশ নেওয়া যেন আমার জীবনের একটি অংশই হয়ে গেছে। এখন তো ফেসবুকের কারণে অনেকেই ফেসবুকে আমার আপডেট পান। কিন্তু বহু বছর আগে থেকেই আমার এই ব্যস্ততা। এভাবেই প্রতিনিয়ত আমার ছুটে চলা। এমনও হয়েছে একই দেশে একই স্থানে আমি পর পর টানা পাঁচ বছর গান গেয়েছি। দর্শক-শ্রোতা আমাকে ভালোবাসেন বলেই আমি ছুটে গিয়েছি তাদের ডাকে। মানুষের ভালোবাসা নিয়েই বেঁচে থাকতে চাই। আর একটি কথা না বললেই নয়, আমি কখনো কোনো কিছু নিয়ে লোভ করি না। আমি চাই সবাই সব সময়ই তার কাজ নিয়ে ভালো থাকুক।

১৯৯৭ সালে অর্থাৎ ২১ বছর আগে আঁখি আলমগীরের প্রথম একক অ্যালবাম ‘প্রথম কলি’ প্রকাশ হয়।। ইতিমধ্যে তিনি ১৮টি একক অ্যালবাম প্রকাশ করেছেন। তার সর্বশেষ একক অ্যালবাম ‘বোকা মন’। ৫০টিরও বেশি মিক্সড অ্যালবাম, ১৩০টিরও বেশি চলচ্চিত্র প্লেব্যাকের পাশাপাশি বাংলাদেশ ও ভারতের বেশ কয়েকজন শিল্পীদের সঙ্গে ডুয়েট গান করেছেন।

আঁখি আলমগীর মিডিয়াঙ্গনে প্রথম পাঁ রাখেন শিশুশিল্পী হিসেবে। ১৯৮৪ সালে খ্যাতিমান পরিচালক ও গীতিকার আমজাদ হোসেন পরিচালিত ‘ভাত দে’ ছবির মাধ্যমে মিডিয়াতে আঁখি আলমগীরের আত্মপ্রকাশ এবং তিনি সেই ছবিতে শিশু অভিনেত্রী হিসেবে পুরস্কৃত হন।।

এসএনএ


oranjee