ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৫ কার্তিক ১৪২৬

 
 
 
 

শুভ জন্মদিন ওমর সানি

গ্লোবালটিভিবিডি ১:৪৮ অপরাহ্ণ, মে ০৬, ২০১৯

ফাইল-ছবি

নব্বই দশকদের ঢাকাই ছবির জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানির জন্মদিন আজ সোমবার (৬ মে)। ১৯৬৯ সালের এই দিনে তিনি বরিশালে জন্মগ্রহণ করেন। তাকে অনেক প্রীতি ও শুভেচ্ছা।

ওমর সানি চলচ্চিত্রে অসংখ্য সুপারহিট ছবি উপহার দিয়ে জয় করে নিয়েছেন কোটি দর্শক হৃদয়। রুপালি পর্দার অভিনেতা ওমর সানি আর বাস্তবের ওমর সানির মধ্যে বেশ পার্থক্য রয়েছে।

ছোটবেলায় ছিলেন ভীষণ আড্ডাবাজ প্রকৃতির। ক্রিকেট, ফুটবল ছাড়াও অনেক খেলায় পারদর্শী ছিলেন। মাঝেমধ্যে দূরে কোথাও হারিয়ে যেতেন বন্ধুদের সাথে। প্রচণ্ড হৈহুল্লোড়ে বেড়ে ওঠা ওমর সানি জন্ম শৈশব কৈশোর কেটেছে পুরাণ ঢাকার জিঞ্জিরা এবং কালীগঞ্জে। তখন থেকেই স্বপ্ন দেখতেন একদিন অভিনয় করবেন চলচ্চিত্রে। তবে সেই স্বপ্ন পূরণে আত্মবিশ্বাসকেই বেশি কাজে লাগিয়েছেন তিনি।

পরিবারের উৎসাহ আর বাবার অনুপ্রেরণায় রুপালি দুনিয়ায় পথ চলা শুরু হয় ওমর সানির । ‘সুজন সখী’ নামের একটি ছবিতে প্রথম কাজ শুরু করেন তিনি। এই ছবির পরিচালক ছিলেন দারাশিকো। এরপর বিভিন্ন টানাপড়েনে মাঝপথে চলচ্চিত্রের কাজ করা বন্ধ হয়ে যায়। সেই সময় মানসিকভাবে ভেঙে পড়লেও আশা ছাড়েননি প্রচণ্ড আত্মবিশ্বাসী ওমর সানী।

অনেক চড়াই-উৎরাই পেরিয়ে সিনেমার গল্পে নায়ক চরিত্রের মতোই ব্যক্তি জীবনেও দারুণ স্মার্ট ও পারদর্শী ওমর সানীর চলচ্চিত্রে অভিষেক ঘটে শেখ নজরুল পরিচালিত ‘চাঁদের আলো’ চলচ্চিত্রের মাধ্যমে। এই ছবির সাফল্যের পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। এরপর তিনি একে একে কাজ করেন ‘কুলি’, ‘প্রেম প্রতিশোধ’, ‘দোলা’সহ আরো অনেক দর্শকপ্রিয় ছবিতে।

রুপালি পর্দার বাইরে অভিনেতা ওমর সানির রয়েছে দারুণ একটি সুখের সংসার। তার সহধর্মিণী চিত্রনায়িকা মৌসুমী। এই তারকা দম্পতি জুটি নব্বইয়ের দশকের সবচেয়ে জনপ্রিয় জুটিগুলোর মধ্যে অন্যতম ছিল। ‘দোলা’ চলচ্চিত্রে অভিনয় করার সময় ওমর সানি এবং মৌসুমীর পরিচয় পরিণয়ে পরিণত হয়। এরপর ওমর সানি ১৯৯৬ সালের ২ আগস্ট চিত্রনায়িকা মৌসুমীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এই দম্পতির ফারদিন এহসান স্বাধীন (পুত্র) এবং ফাইজা (কন্যা), দুই সন্তান রয়েছে।

জন্মদিন উপলক্ষে ওমর সানি বলেন, জন্মদিনে সকলের কাছে দোয়া চাচ্ছি। যেনো বাকিটা জীবন মানুষের দোয়া-ভালোবাসা পেয়ে বেঁচে থাকতে পারি। আর আমার ভক্ত- শুভাকাঙ্ক্ষীদের প্রতিও জানাই শুভেচ্ছা।

এমএস


oranjee