ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯ | ১০ ভাদ্র ১৪২৬

 
 
 
 

কবি ও কবিতার ভুবন-এর বর্ষাকালীন কবিতা উৎসব

গ্লোবালটিভিবিডি ৪:৪৪ অপরাহ্ণ, জুলাই ২২, ২০১৯

ছবি সংগৃহীত

কবি ও কবিতার ভুবন-এর আয়োজনে শনিবার বিকালে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে অনুষ্ঠিত হলো বর্ষাকালীন কবিতা উৎসব। সেইসাথে সংগঠনের নবগঠিত ঢাকা বিভাগীয় ও মহানগর কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন বিশিষ্ট গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজী।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মামুনুর রশীদের পরিচালনায় ও রাজু আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কবি ও গবেষক প্রাকিতজ শামিম রুমি টিটন। বিশেষ অতিথি ছিলেন ছড়াকার আসলাম সানী, আতিক হেলাল,গাঙচিল-এর সভাপতি খান আখতার হোসেন, প্রকৌশলী মহসিন বেলাল, এডভোকেট শরীফ সাকী, দূর্জয় বাংলা’র সভাপতি তৈমুর মল্লিক, বাসাসপ সভাপতি মুহাম্মদ ইয়াকুব, মনির ইসলাম। আলোচনা ও স্বরচিত লেখা পাঠে অংশ নেন কবি মিলি হক, শাহী সবুর, ময়েজ মোহাম্মদ, জাকিয়া রুমা, শাহনাজ খান, রোমসানা সুখী, ফাতেমা সুলতানা সুমি, জান্নাতুল বাকী. শাহরিয়ার কামাল, তানিয়া নিগার, মিয়ার মনির, হাসু কবির, সৈয়দা উলফাত, হাসনা হেনা, এঞ্জেল নিপাসহ অনেকে। সঙ্গীত পরিবেশন করেন আফরোজা ঝুমুর, দীপাশ আনোয়ার ও সানজীদা সুপ্তি।

অনুষ্ঠানে কবি ও কবিতার ভুবন থেকে মামুনুর রশীদের সম্পাদনায় ‘আলের প্রভাত’ নামে প্রকাশিত একটি যৌথ কাব্যগ্রন্থ অতিথিদের হাতে তুলে দেয়া হয়। বইটিতে দেশের ২৬ জন কবির কবিতা ছাপা হয়েছে।

 

 


oranjee