ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ | ১৩ আষাঢ় ১৪২৬

 
 
 
 

‘সাহিত্যবন্ধন’-এর ৯ম সাহিত্য সভা অনুষ্ঠিত

গ্লোবালটিভিবিডি ১:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০১৯

সাহিত্য ও সেবামূলক সংগঠন ‘সাহিত্যবন্ধন’-এর ৯ম সাহিত্য সভা অনুষ্ঠিত হলো শনিবার (২৬ জানুয়ারী) বিশ্বসাহিত্য কেন্দ্রে মিলনায়তনে। সংগঠনের সভাপতি কবি জাফর পাঠানের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন কবি অর্ণব আশিক। প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট গবেষক ও দার্শনিক আবু মহি মুসা।

শুরুতেই সভাপতি ও অতিথিদেরকে আনুষ্ঠানিকভাবে ফুল দিয়ে বরণ করা হয় এবং ‘সাহিত্যবন্ধন’ এর নতুন লোগো উন্মোচন করা হয়। এরপর কবি নাসির হেলালের 'কবিতায় আমপারা' কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। বইটির উপর প্রধান আলোচক ছিলেন কবি ও সাংবাদিক আতিক হেলাল। আরও আলোচ করেন কবি মোহাম্মদ রবিউল হোসেন প্রমুখ।

অন্যান্যের মধ্যে আলোচনা, কবিতা পাঠ ও সংগীতে আরও অংশ নেন বিশিষ্ট আবৃত্তিকার বদরুল আহসান খান, কবি শাহী সবুর, মুহাম্মদ ইউসুফ, মইন উদ্দীন, আবু সালেহ্ মাহমুদ, মকবুল হোসেন বকুল, আলাউদ্দীন গাজী, কাজী এনামুল হক, ড. শরীফ শাকী, মীর সামছুল আলম বাবু, সাঈদ জোবায়ের, নূর মোহাম্মদ, সুলতান মাহমুদ, হোসনে আরা, রেহানা ইসলাম, সানজিদা খানম সুপ্তি, জান্নাতুল বাকী, শওকত আলী খান, কাব্য কবির, নাছিমা, ফরহাদ সরকার, জাহাঙ্গীর হোসাইন, লুৎফর রহমান রবি, মোজাম্মেল হক, এনামুল হক, নাজিম উদ্দিন,সেলিনা সুলতানাসহ আরো অনেকে। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জেসমিন রুমি।

এএইচ/এমএস


oranjee