ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯ | ৬ ভাদ্র ১৪২৬

 
 
 
 

সাহিত্য দিগন্ত কবিতা উৎসব এবং সাহিত্য পুরস্কার প্রদান

গ্লোবালটিভিবিডি ৪:১১ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০১৯

সংগৃহীত ছবি

রাজধানীর কাঁটাবনস্থ দীপনপুরে অনুষ্ঠিত হয়ে গেল ‘সাহিত্য দিগন্ত কবিতা উৎসব-২০১৯’ এবং দৈনিক বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার ২০১৮-১৯' এর জমজমাট অনুষ্ঠান।

গত ১৯ জুলাই এ অনুষ্ঠানে ঢাকা এবং দেশের বিভিন্ন জেলা থেকে আগত রেজিস্ট্রেশনকৃত ২৩৪ জন কবি-লেখক এবং সাহিত্যানুরাগী উপস্থিত ছিলেন। এতে সবাই স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন, কবিতাপাঠ করেন এবং আড্ডায় অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত অংশগ্রহণকারীদের উপহারস্বরূপ দেয়া হয় সম্মাননা সনদ, আইডি কার্ড, পলো শার্ট, লাভ ক্যান্ডি এবং ফুল। সবার জন্য ছিলো নাস্তার ব্যবস্থা। পুরস্কারপ্রাপ্ত সম্মানিত লেখকদের দেয়া হয় ক্রেস্ট, সম্মাননা সনদসহ আরো অনেক উপহার সামগ্রী।

অনুষ্ঠানে আগত কবিরা কবিতাপাঠ করেন এবং তাদের কবি হয়ে উঠার গল্প শুনান। কবিতাপাঠ ছাড়াও আয়োজন করা হয়েছিলো দুই কবির জন্মদিনের অনুষ্ঠান এবং এক কবি দম্পতির বিবাহবার্ষিকীর অনুষ্ঠান। এছাড়াও ছিলো গান এবং আলোচনা, বক্তৃতা।

দৈনিক বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার ২০১৮ পেলেন যারা : তামান্না সেতু (গ্রন্থের নাম : সে রাতে আমিও মেঘ হয়েছিলাম), ড. আশরাফ পিন্টু (বাংলাদেশের প্রবাদে সমাজজীবন), ড. বাকী বিল্লাহ বিকুল (বাংলা উপন্যাসে নদী সমাজ ও শ্রমজীবী মানুষ), রহিমা আক্তার মৌ (গল্পের আয়নায় মানুষের মুখ), আশরাফুল মোসাদ্দেক (নয় দরজা), অর্ণব আশিক (চুম্বনে ভাসা আমার এ শহর), মাহবুবা ফারুক (টুকরো করলে নেবোনা আকাশ), প্রত্যয় হামিদ (স্পর্শ ও প্রেমের পদাবলী), রাফিউদ্দিন রাফি (নিঃশব্দ শব্দাবলী), হাসনাত আমজাদ (একটি লিচু ও অন্যান্য গল্প)।

এমএস


oranjee